Vegan Diet: নিরামিষ ডায়েটে অপুষ্টিতে ভুগে মৃত্যু ১৮ মাসের শিশুর! শ্রীঘরে বাবা-মা
নিরামিষ ডায়েট (Photo Credits: Pixabay)

ফ্লোরিডা, ২৩ নভেম্বর: নিরামিষ ডায়েটে (Vegan Diet) ছিল ১৮ মাসের শিশু। ফল তীব্র অপুষ্টিতে (Malnourishment) ভুগে মৃত্যু (Death)। আমেরিকার ফ্লোরিডার (Florida) এমন ঘটনা অবাক করেছে সকলকে। শিশুটির মৃত্যুর কারণ হিসেবে তাঁর মা-বাবাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিস। বর্তমানে লি কাউন্টি জেলে বন্দি রয়েছেন তারা।

জানা গিয়েছে, ওই দম্পতির ৫ এবং ৩ বছরের অন্য দুই সন্তানও রয়েছে। তারাও প্রচণ্ড অপুষ্টির শিকার। তাদের উদ্ধার করে হোমে (Home) পাঠিয়েছে প্রশাসন। মৃত শিশুটির বাবা রায়ান ও'লরি এবং মা শিলা ও'লরি। এনডিটিভির খবর অনুযায়ী, নিজের সন্তানের মৃত্যু প্রসঙ্গে বলতে গিয়ে শিলা জানিয়েছেন, তাঁদের পরিবারের সব লোকজনই ভেগান ডায়েটে রয়েছে। ফল এবং কাঁচা শাকসবজি (Vegetables) ছাড়া আর কিছুই খান না তাঁরা। ১৮ মাসের শিশুটিকেও মায়ের স্তনদুগ্ধ (Breast Milk) এবং ফল-কাঁচা সবজি খাওয়ানো হত সেই নিয়মেই। তিনি আরও জানান, তাঁর সন্তানের ওজন ছিল মাত্র ১৮ পাউন্ড। শরীরে দেখা দিয়েছিল অপুষ্টি, বিভিন্ন অসুখ। আরও পড়ুন: Anita Indira Anand: কানাডার মন্ত্রিসভায় এই প্রথম জায়গা পেলেন কোনও হিন্দু

জানা গিয়েছে, বিগত ছ'মাস ধরেই অসুস্থ হয়ে পড়েছিল শিশুটি। তখনও চিকিৎসকের শরণাপন্ন হওয়ার প্রয়োজনীয়তা অনুভব করেনি তার বাবা-মা। এমনকী শিশুটির জন্মও হয়েছে বাড়িতে। বড় দুই সন্তানকেও স্কুলে (School) না পাঠিয়ে বাড়িতেই পড়াশোনা করানো হত। মৃত্যুর আগে পর্যন্ত কোনও চিকিৎসক (Doctors) দেখেনি আঠেরো মাসের শিশুটিকে। যারফলেই শিলা এবং রায়ানের বিরুদ্ধে খুন এবং শিশুর প্রতি অবহেলার অভিযোগ দায়ের করা হয়েছে।