Afghanistan: আফগানিস্তানে মানবাধিকার লঙ্ঘন, ক্রমাগত অভিযোগের মুখে কী বলল তালিবান
Zabiullah Mujahid (Photo Credit: Twitter)

কাবুল, ১৪ সেপ্টেম্বর: তালিবান (Taliban) ক্ষমতায় আসার পর থেকে ক্রমাগত মানবাধিকার লঙ্ঘন হচ্ছে আফগানিস্তানে (Afghanistan) । সম্প্রতি এমনই দাবি করা হয় বিভিন্ন মানবাধিকার সংগঠন এবং বিশ্বের তাবড় স্বেচ্ছাসেী সংগঠনগুলির তরফে। যা কার্যত নস্যাৎ করে দেন তালিবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ।

মঙ্গলবার এ বিষয়ে একটি ট্যুইট করেন জবিউল্লাহ মুজাহিদ (Zabiullah Mujahid)। যেখানে তিনি দাবি করেন, আফগানিস্তানে কোনওভাবেই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে না। তালিবানের নাম করে ভুল খবর তুলে ধরা হচ্ছে বলে দাবি করেন জবিউল্লাহ। আফগানিস্তানের পরিস্থিতি ভাল করে খতিয়ে দেখে তবেই খবর প্রকাশ করা উচিত বলে দাবি করেন তালিবান মুখপাত্র।

আরও পড়ুন:  Shehnaaz Gill: সিদ্ধার্থের মৃত্যুর পর কেমন আছেন শেহনাজ? প্রকাশ্যে আনলেন অভিনব

অন্যদিকে তালিবান আফগানিস্তান দখলের পর থেকে সে দেশে ছাড়তে শুরু করেছেন বহু মানুষ। গত ৩১ অগাস্ট শেষ মার্কন বিমান কাবুল (Kabul)  ছাড়ার পর সে দেশের বহু মানুষ অসহায় হয়ে পড়েছেন বলে খবর মিলছে। শুধু তাই নয়, গত ৩১ অগাস্টের পর থেকে পাকিস্তান সীমান্তের কাছে এসে অপেক্ষা করছেন বহু মানুষ।

কী বলেন জবিউল্লাহ মুজাহিদ দেখুন...

সীমান্ত খুললেই তাঁরা পাকিস্তানে (Pakistan) প্রবেশ করবেন। এই আশাতেই পাক সীমান্তে হত্যে দিয়ে রয়েছেন বহু আফগান নাগরিক। এমন রিপোর্টও প্রকাশ্যে আসতে শুরু করেছে।