Coronavirus Outbreak: করোনার থাবায় অব্যাহত মৃত্যুমিছিল বিশ্বজুড়ে, ৮ লাখ ছাড়াল আক্রান্তের সংখ্যা
পিপিই কিট File Image | (Photo Credits: AFP)

নয়াদিল্লি, ৩১ মার্চ: করোনার (Coronavirus Outbreak) প্রকোপে বিশ্ব জুড়ে মৃত্যুসংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রায় ৩৯ হাজার পেরিয়েছে। যা নি:সন্দেহে যথেষ্ট উদ্বেগের বিষয়। বিশ্বজুড়ে করোনার জেরে আক্রান্ত ৮ লাখের বেশি মানুষ। এর মধ্যে এখনও পর্যন্ত ১ লক্ষ ৬৫ হাজার ৯৩২ জন সুস্থ হয়ে উঠেছেন। করোনাভাইরাসের জেরে পাঁচটি দেশের অবস্থা ভয়ঙ্কর।

আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১,৬৪,৬৬৫। মঙ্গলবার এই দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮২১ জন। এখনও পর্যন্ত এই দেশে মৃত্যু হয়েছে ৩,১৭৭ জনের। ইটালিতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১,০১,৭৩৯ জন। মোট মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১১,৫৯১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৪,৬২০ জন। স্পেনে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৯৪,৪১৭ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬,৪৬১। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭৩ জনের। চিনকেও ছাপিয়ে গিয়েছে এই তিন দেশ। জার্মানির অবস্থাও ভয়ঙ্কার। এদেশে করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৬৭,০৫১ জন। আরও পড়ুন: Coronavirus Positive Case From Belgharia: করোনা ভাইরাসে আক্রান্ত বেলঘরিয়ার ব্যবসায়ী, আশঙ্কাজনক অবস্থায় ভর্তি জেনিথ হাসপাতালে

 বিশ্বজুড়ে বিজ্ঞানী, গবেষকেরা করোনাভাইরাসের টিকা-ভ্যাকসিন আবিষ্কার করতে দিন-রাত এক করে কাজ করে চলেছেন। কিন্তু এখনও পর্যন্ত মেলেনি কোনও ওষুধ। গোষ্ঠী সংক্রমণ রুখতে বিশ্বজুড়েই প্রায় চলছে লকডাউন। তাও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে দিনকে দিন।