Hamas Attack on Israel (Photo Credits: X)

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের পর এবার মুখোমুখি ইজরায়েল (Israel) এবং প্যালেস্তাইন (Palestine)। প্যালেস্তেনীয় সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলার জবাবে সরাসরি যুদ্ধ ঘোষণা করল ইজরায়েল। শুক্রবার রাতে ইজরায়েলি সেনা এবং বসতি লক্ষ্য উপর হামাস সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। মাঝ রাতে রকেটের ধ্বংসলীলায় ঘুম ভাঙে ইজরায়েলবাসীর। হামাসের বিধ্বংসী রকেট হামলায় মৃত্যু হয়েছে ২২ জন ইজরায়েলির। আহত হয়েছেন ৫০০ জনের বেশি। ভয়ঙ্কর রকেট হামলার প্রতিশোধে শনিবার যুদ্ধ পরিস্থিতি ঘোষণা করেছে ইজরায়েল।

গাজায় সক্রিয় হামাস (Hamas) বাহিনী শুক্রবার রাতে ইজরায়েলি সেনা এবং বসতি লক্ষ্য করে গাজা থেকে ৫,০০০-এর বেশি রকেট নিক্ষেপ করে। শুধু তাই নয়, হামলায়  বিস্ফোরক বোঝাই প্যারাগ্লাইডারও ব্যবহার করেছে হামাস সন্ত্রাসী। ইজরায়েলে বিভিন্ন জায়গায় ঢুকে পড়েছে সন্ত্রাসী। চালাচ্ছে প্রাণঘাতী হামলা। হামাস ঘোষণা করেছেন, ইজরায়েলকে এবার ধ্বংস করেই ছাড়বে তারা।

ইজরায়েল এবং  প্যালেস্তাইনের যুদ্ধ পরিস্থিতি নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। টুইট করে মোদী লিখেছেন, 'ইজরায়েলের উপর জঙ্গি হামলার সংবাদে খুব আশ্চর্য হচ্ছি। ঘটনায় শিকার হওয়া নিরীহ মানুষ এবং তাঁদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রইল। এই কঠিন সময়ে আমরা ইজরায়েলের পাশে রয়েছি'।

দেখুন মোদীর টুইট...