Kabul Blast: আশঙ্কার মধ্যেই বিস্ফোরণ কাবুলে, নিহত একের পর এক মার্কিন সেনা, রাগে ফুঁসছে আমেরিকা
বাড়ছে হতাহতের সংখ্যা, ছবি আল জাজিরা

কাবুল, ২৭ অগাস্ট: কাবুল বিমানবন্দরে (Kabul Airport) আত্মঘাতী বিস্ফোরণের জেরে মৃত্য়ু হয়েছে ১৩ জন মার্কিন সেনার। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন মার্কিন সেনা। সঙ্গে কমপক্ষে ১৩ জন স্থানীয় আফগান বাসিন্দার (Afghan) মৃত্যু হয়েছে বলে খবর মিলছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় (স্থানীয় সময়) পরপর দুবার বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম বিস্ফোরণ বিমানবন্দরের অ্যাবে গেট সংলগ্ন এলাকায় হয়। দ্বিতীয় বিস্ফোরণটি হয় অ্যাবে গেটের নিকটবর্তী ব্যারন হোটেলের আশপাশে। পরপর দুবার বিস্ফোরণে কাবুল যখন কেঁপে ওঠে, সেই সময় বিশ্ব জুড়ে শুরু হয়ে যায় জোরদার সমালোচনা।

আরও পড়ুন: Kabul Blast: পরপর ২ বার আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর, ছড়িয়ে ছিটিয়ে মৃতদেহ

বৃহস্পতিবার সকাল থেকেই আমেরিকা (US), ব্রিটেন (UK) এবং অস্ট্রেলিয়ার (Australia) তরফে কাবুল বিমানবন্দর এড়িয়ে যেতে তাদের দেশের নাগরিকদের বলা হয়। সতর্কবার্তার পরপরই সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোেরণে কেঁপে ওঠে কাবুলের হামিদ কারজাই বিমানবন্দর। ওই ঘটনায় বেশ কয়েকজন তালিব যোদ্ধাও আহত হয়েছে বলে খবর।

কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বিস্ফোরণের পর উষ্মা প্রকাশ করেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন (Joe Biden)। তিনি বলেন, যারা এই হামলা চালিয়েছে, তাদের খুঁজে বের করা হবে। আমেরিকা তাদের কোনওভাবেই ছাড়বে না।