Russia-Ukraine War: এভারেস্টের শিখরে ইউক্রেনের পতাকা উত্তোলন করে যুদ্ধের প্রতিবাদ করলেন রাশিয়ান পর্বতারোহী
Russian Mountaineer Unfurls Ukrainian Flag On Mount Everest (Photo: Twitter)

নতুন দিল্লি, ৯ জুন: ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চালানোর প্রতিবাদ করলেন রাশিয়ারই এক পর্বতারোহী (Russian Mountaineer) এবং ব্লগার। চলমান যুদ্ধের (Russia-Ukraine War) প্রতিবাদে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টের (Mount Everest) শিখরে ইউক্রেনের পতাকা (Ukrainian Flag) উত্তোলন করেছেন তিনি। তাঁর নাম কাটিয়া লিপকা (Katya Lipka)। ৩ জুন শুক্রবার ইনস্টাগ্রামে ইউক্রেনের পতাকা উত্তোলনের মুহূর্তের কয়েকটি ছবি শেয়ার করেছেন তিনি। যা এখন ভাইরাল।

পর্বতারোহীর একটি ছবি টুইটারে পোস্ট করেছেন অস্ট্রিয়ায় নিযুক্ত ইউক্রেনের প্রাক্তন রাষ্ট্রদূত ওলেক্সান্ডার শেরবা। টুইটারে তিনি লিখেছেন, "রাশিয়ার পর্বতারোহী একেতেরিনা লিপকা মাউন্ট এভারেস্ট জয় করেছেন এবং পুতিনের যুদ্ধের প্রতিবাদে ইউক্রেনের পতাকা উঁচিয়েছেন।" আরও পড়ুন: Taliban Unveils New Uniform For Police: আফগান পুলিশের জন্য নতুন ইউনিফর্ম তালিবানের!

দেখুন ছবি:

ইউক্রেনের প্রতি সহানুভূতি দেখানো ছাড়াও মিসেস লিপকা রাশিয়ার দুর্নীতিবিরোধী কর্মী আলেক্সি নাভালনির সমর্থনে অন্য একটি পোস্টে 'ফ্রি নাভালনি' চিহ্নটিও দেখিয়েছেন। পুতিনের বিরোধিতা করার জন্য নাভালনিকে বন্দী করেছে রাশিয়া সরকার।