Taliban Unveils New Uniform For Police: আফগান পুলিশের জন্য নতুন ইউনিফর্ম তালিবানের!
Taliban Unveils New Uniform For Afghan Police (Photo: IANS)

কাবুল, ৯ জুন: দেশের পুলিশ বাহিনীর জন্য নতুন ইউনিফর্ম (Uniform) প্রকাশ করল আফগানিস্তানের (Afghanistan) তালিবান নেতৃত্বাধীন সরকার (Taliban-Led Government)। বুধবার জারি করা এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রক (Home Minitry) বলেছে যে নতুন ইউনিফর্মের লক্ষ্য হল নাগরিকদের আরও ভাল নিরাপত্তা দেওয়া এবং প্রতারকদের দ্বারা এর অপব্যবহার এড়ানো। নতুন ইউনিফর্মটি প্রথমে শুধুমাত্র কাবুল এবং কান্দাহার প্রদেশে পুলিশ কর্মীদের মধ্যে বিতরণ করা হবে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র উপমন্ত্রী মাওলাভি নূর জালাল জালালি বলেছেন, "ইউনিফর্মগুলি পুলিশ অফিসার এবং নিরাপত্তা বাহিনীর জন্য। এই ইউনিফর্ম থাকার সুবিধা হল যে এটি প্রতারকদের ব্যর্থ করবে। ইউনিফর্মের বিষয়টি নিরাপত্তার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় এবং অনেক বিষয় ইউনিফর্মের সঙ্গে সম্পর্কিত।" আরও পড়ুন: Al-Qaeda Threatens India and Bangladesh: ভারতকে হুমকি, বাংলাদেশ সরকার 'হিন্দুত্বের প্রতিনিধির' মত কাজ করছে, মন্তব্য আল কায়দার

স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি টাকুর সাংবাদিকদের বলেছেন যে কাবুল এবং কান্দাহার প্রদেশে পুলিশকে ২০ হাজার নতুন ইউনিফর্ম দেওয়া করা হবে এবং অদূর ভবিষ্যতে আরও ১ লাখ দেওয়া হবে। মন্ত্রক আরও যোগ করেছে যে নতুন পুলিশ ইউনিফর্মের জন্য ব্যয় আগের সরকারের তুলনায় ৭৫ শতাংশ কমেছে।