Yusuf Pathan Baharampur TMC: বহরমপুরে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা ইউসুফ পাঠানের, কঠিন পিচে ছক্কা না আউট কী হবেন
Yusuf Pathan (Photo Credit: ANI/Twitter)

বহরমপুর, ২২ এপ্রিল: বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন প্রাক্তন তারকা ক্রিকেটার ইউসুফ পাঠান (Yusuf Pathan)। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)-র গড় হিসেবে পরিচিত বহরমপুরে ইউসুফের কাঁধে দায়িত্ব এই প্রথম তৃণমূলকে মুর্শিদাবাদের এই কেন্দ্রে তৃণমূলকে জেতানো। শেষবার ১৯৯৮ সালে অধীর চৌধুরীর বাদে কেউ বহরমপুরে সাংসদ হয়েছিলেন। ১৯৯৮ লোকসভা আরএসপি-র টিকিটে বহরমপুর থেকে জিতেছিলেন প্রমথেশ মুখোপাধ্যায়। এরপর থেকে বহরমপুর লোকসভায় টানা পাঁচটা লোকসভা নির্বাচনে জেতেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

গত দুটি লোকসভা নির্বাচনে অধীর চৌধুরীর বিরুদ্ধে গায়ক ইন্দ্রনীল সেন ও স্থানীয় নেতা অপূর্ব সরকার (ডেভিড)-কে দাঁড় করিয়েও জিততে পারেনি তৃণমূল। তবে গতবার অধীরের জয়ের ব্যবধানে এক লাখের নিচে নেমে এসেছিল। আরও বড় কথা বহরমপুরে কংগ্রেসের আর কোনও বিধায়ক নেই। চাপের মুখে ব্যাট করতে নেমে প্রচারে ছক্কা হাঁকানোর চেষ্টা করছেন ইউসুফ। বল এখন হাওয়ায়, ৪ জুন জানা যাবে ইউসুফের মারা শটটা বাউন্ডারির বাইরে পড়ল না, নাকি আউট হয়ে গেলেন।

দেখুন ভিডিয়ো

বহরমপুরে এবার বিজেপি প্রার্থী করেছে ডক্টর নির্মল সাহা-কে। গতবার বিজেপি এই লোকসভায় প্রায় দেড় লক্ষ ভোট পেয়েছিল। এই লোকসভার ৭টি বিধানসভার মধ্যে ৬টি-তেই তৃণমূলের বিধায়ক। বাকি একটিতে বিজেপির। তবু শুধুমাত্র ব্যক্তিগত ক্যারিশ্মার জন্য অধীরই এবারও বহরমপুরে ফেভারিট।