West Bengal Weather Update: কোকিলের কুহু ডাকে এবছরের মত বিদায় নিচ্ছে শীত, উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা
আবহাওয়া (File image | (Photo Credits: Nanou/Pixabay)

কলকাতা, ১৯ ফেব্রুয়ারি: শীত বাক্স প্যাটরা গুছিয়ে বিদায় নিয়েছে রাজ্য থেকে। আর রেখে গেছে হালকা শীতের আমেজ। রাতে গরম, সকালে হালকা ঠান্ডাভাব। কোকিলের কুহু ডাক জানান দিচ্ছে বসন্ত এসে গেছে। ফাগুন আগে গেছে বনে বনে, ফুটেছে পলাশ, কৃষ্ণচূড়া। আর কিছুদিন পর রঙের খেলায় মাতবে গোটা রাজ্য। ফুলে ফুলে ঢেকে যাবে চারিদিক। পরিষ্কার নীল আকাশ থেকে রোদ মাখবে বসন্তের বেলা।

বুধবার সকাল থেকেই কলকাতায় (Kolkata) দেখা মিলেছে কুয়াশার (Fog) সঙ্গে আংশিক মেঘলা আকাশের (Cloudy Sky)। হালকা রোদ উঠলেও তেমন তীব্রতা নেই। তবে কুয়াশার দেখা মিললেও দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও উত্তরবঙ্গের (North Bengal) দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে আগামিকাল বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ারেও। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে সিকিমে। আরও পড়ুন, ১২ এপ্রিল কলকাতা ও হাওড়ার পুরভোট চায় রাজ্য!

বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৩৫-৯৫ শতাংশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রখর রোদকষ্ট বাড়াচ্ছে। বেশ গরম লাগছে সকলের। কপালে ঘাম জমছে বিন্দু বিন্দু। আবার রাতের দিকে হালকা ঠান্ডা। আবহাওয়ার ওঠাপড়ায় অসুস্থ হয়ে পড়ছেন অনেকেই। জ্বর,সর্দি-কাশির মত রোগ হচ্ছে। আর কটা দিন কাটলে এবছরের মত চির বিদায় নেবে শীত।