Mamata Slams BJP: 'কেষ্টকে গ্রেফতার করলেন কেন, কী করেছিল কেষ্ট ?' অনুব্রতর গ্রেফতারি নিয়ে বিজেপিকে নিশানা মমতার
CM Mamata Banerjee (Photo: Facebook)

কলকাতা, ১৪ অগাস্ট: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারি নিয়ে মুখ না খুললেও অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) পাশে দাঁড়ালেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সরাসরি তাঁর প্রশ্ন, "অনুব্রতকে গ্রেফতার করলেন কেন ? কী করেছিল কেষ্ট ?" আজ পার্থ চট্টোপাধ্যায়ের বিধানসভা এলাকা বেহালা পশ্চিমে প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যা মমতা। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অনুব্রতর গ্রেফতারির প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, "অনুব্রতকে গ্রেফতার করলেন কেন ? কী করেছিল কেষ্ট ? কেষ্টকে জেলে আটকালে কী হবে ? ওদের এজেন্সির কিছু লোক রয়েছে, তাঁদের টাকা দিয়ে পোষে। মাঝরাতে কেন সিবিআই বাড়িতে ঢুকছে ? কেষ্টর বাড়িতে তাণ্ডব চালিয়েছে সিবিআই।"

অনুব্রতর অনেক প্রশংসা করে মমতা বলেন, "কেষ্ট কিছু চায়নি কোনওদিন। সাংসদ, বিধায়ক কিছু হতে চায়নি। আমি ওকে রাজ্যসভায় পাঠাতে চেয়েছিলাম। তাতেও রাজি হয়নি। গত দু'বছর ধরে অনুব্রত নানা রকম সমস্যায় ভুগছে। ক্য়ান্সার আক্রান্ত স্ত্রীকে হারিয়েছে। কলকাতা থেকে রোজ বীরভূম যাওয়া-আসা করত। একটা কেষ্টকে আটকে রাখলে, লক্ষ কেষ্ট আসবে। কেষ্টরা এজেন্সিকে ভয় পাবে না।" আরও পড়ুন: Anubrata Mandal Contro: শাসকদলের বিধায়কের নির্দেশেই অনুব্রত মণ্ডলের বাড়িতে চিকিৎসক পাঠান, বিস্ফোরক দাবি সুপার বুদ্ধদেব মুর্মুর

মুখ্যমন্ত্রী বলেন, "প্রত্যেকবার নির্বাচনের সময়ে কেষ্টকে বন্দি করে রাখা হয়েছে। কেষ্টকে জেলে আটকে রাখলেও কিছুই হবে না। ঝাড়খণ্ডেও সরকার ফেলার চক্রান্ত হয়েছিল। ১০ কোটি টাকা দিয়ে বিধায়ক কেনাবেচা চলছিল। হাতেনাতে ধরেছি।"

মমতার কথায়, "আমি ভাবছিলাম এখানে আসা উচিত কি না, যেহেতু প্রবল বৃষ্টি হচ্ছে। কিন্তু আবার ভাবলাম যে এটি অন্য বিতর্কের কারণ হতে পারে। কেউ কেউ বলতে পারে, কেউ জেলে আছে বলে আমি এই অনুষ্ঠানটি এড়িয়ে গিয়েছি।"