Bengal BJP: পুরভোটে শোভন চ্যাটার্জিকে দলে রাখতে মরিয়া চেষ্টা বিজেপি শিবিরের, পথের কাঁটা 'তৃতীয় ব্যক্তি'
শোভন চ্যাটার্জি, বৈশাখী ব্যানার্জি ও মুকুল রায় (Photo Credits: IANS , PTI)

কলকাতা, ২২ জানুয়ারি: প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জিকে (Ex Mayor Sovan Chatterjee) নিয়ে দোটানায় বিজেপি (BJP) রাজ্য শিবির। এদিকে তাঁর অভিজ্ঞতাকে পুরভোটে কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির। এরকম একটি অভিজ্ঞ মুখকে দলে রাখার অদম্য ইচ্ছে জানিয়েছে বিজেপি। তাঁকে নিয়ে কথাবার্তা চলছে দিল্লির নেতৃত্বেও। কিন্তু শোভন এবং বিজেপির মাঝে কাঁটা হয়ে পথ আটকে রেখেছেন তৃতীয় ব্যক্তি। যার ফলে ফেরানো যাচ্ছে না শোভন চ্যাটার্জিকে।

এদিকে গত বছরই আগস্টে প্রাক্তন মেয়রকে দলে নেয় রাজ্য বিজেপি। দিল্লিতে গিয়ে যোগদান করেন শোভন চ্যাটার্জি এবং বৈশাখী ব্যানার্জি (Baisakhi Banerjee)। এরপর নানা তর্কবিতর্ক জটিলতায় পিছু হটেন তিনি। অনেক সাধ্য সাধনা করেও ফিরিয়ে আনা যাচ্ছে না। এর মাঝে তো তাঁর ফের তৃণমূলে (Trinamool Congress) যোগ দেওয়ার আশঙ্কাও জোরালো হয়ে উঠেছিল। মুখ্যমন্ত্রীর ছত্রছায়া যেন তাঁর মাথার ওপর থেকে সরেও সরছে না।

আরও পড়ুন, আজ সুপ্রিম কোর্টে সংশোধিত নাগরিকত্ব আইনের শুনানি

জেপি নাড্ডার (J P Nadda) হাত ধরেই শোভন-বৈশাখী যোগ দিয়েছিলেন বিজেপি শিবিরে। তিনি এখন সর্বভারতীয় সভাপতি। তিনি কি পারবেন শোভনকে ফেরাতে? এই নিয়ে চলছে জল্পনা। গত ২০ জানুয়ারি দিল্লি আসার বার্তা দেওয়া হয়েছিল শোভন চ্যাটার্জিকে। তিনি ব্যস্ত থাকবেন বলে আর আসেননি। ফলে বৈঠকও আর হয়নি। তাঁর সঙ্গে সামনাসামনি বসেই বিষয়টির একটা ফয়সলা করতে চাইছে নেতৃত্ব। কিন্তু তৃতীয় ব্যক্তির কলকাঠিতে সবটাই অনিশ্চিত।