Coronavirus Updates In West Bengal: ভোট আবহে রাজ্যে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী, নতুন সংক্রামিত ২ হাজার ৩৯০ জন
করোনাভাইরাস (Photo Credits: PTI)

কলকাতা, ৮ এপ্রিল: দেশে যখন দৈনিক সংক্রমণ লাখের গণ্ডী ছাড়িয়ে অনেক দূর এগিয়েছে তখন রাজ্যই বা কী করে করোনার ছায়া থেকে বাঁচবে। বুধবার সারাদিনে রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২৩৯০ জন (Coronavirus Updates In West Bengal)। স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী গতকাল সারাদিনে পশ্চিমবঙ্গে করোনার বলি ৮ জন। বর্তমানে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯০। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৮৬৭ জন। রাজ্যে দৈনিক সুস্থতার হার ৯৫.৮৯ শতাংশ। ২৪ ঘণ্টায় ২৯,৩৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য দিবসেই বাড়ল উদ্বেগ। সর্বকালীন রেকর্ড গড়ল করোনা সংক্রমণ। সোমবারের পর বুধবার- দ্বিতীয়বারের জন্য এক লক্ষ পেরিয়ে গেল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ফের ছাড়িয়ে গেল ১ লক্ষের গণ্ডী।  আরও পড়ুন-Modi Takes Second Dose Of Vaccine: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬ জন। মঙ্গলবার  আক্রান্তের সংখ্যা ছিল ৯৬ হাজার ৯৮২। এর আগে সোমবারই প্রথম দৈনিক সংক্রণ ১ লক্ষ ছাড়িয়ে যায়। ওইদিন সংক্রমিত হন ১ লক্ষ ৩ হাজার ৫৫৮ জন। লকডাউনের মধ্যেও করোনা সংক্রমণের এই ছবি দেখা যায়নি। ২০২০-র ১৬ সেপ্টেম্বর ভারতে আক্রান্তের সংখ্যা ছিল ৯৭ হাজার ৮৯৪। রাজ্যের অবস্থাও শোচনীয়। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিন অনুযায়ী, একদিনে মৃত্যু হয় ৭ জনের। নতুন করে আক্রান্ত হয়েছিলেন ২০৫৮ জন। বুধবার সেই সংখ্যাকেও ছাপিয়ে গেল। রাজ্যের করোনা পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবাররে হিসেবে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত কলকাতায়। পরেই ছিল উত্তর ২৪ পরগনা। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরে সংক্রমণের হারে তৃতীয় স্থানে হাওড়া।

এদিকে ভোটের আবহে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে উদ্বেগ প্রকাশ করে নির্বাচন কমিশনকে চিঠি দিল চিকিৎসকদের সংগঠন। ভোট প্রক্রিয়া বন্ধের দাবিতে শহরে বিক্ষোভ দেখায় একটি অরাজনৈতিক সংগঠন।