Modi Takes Second Dose Of Vaccine: করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: ANI)

নতুন দিল্লি, ৮ এপ্রিল: করোনা ভ্যাকসিনের (COVID-19 vaccine) দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আজ সকালে দিল্লির এইমসে তিনি কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নেন। প্রধানমন্ত্রীকে ভ্যাকসিনের শট দেন ২ জন নার্স। তাঁদের একজনের নাম পি নিবদা। তিনি পুদুচেরির বাসিন্দা। অন্য জন হলেন পঞ্জাবের নিশা শর্মা। টুইটে প্রধানমন্ত্রী লেখেন, "আজ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ এইমসে পেয়েছি। ভাইরাসকে পরাস্ত করার কয়েকটি উপায়ের মধ্যে টিকাকরণ একটি আপনি যদি ভ্যাকসিন পাওয়ার যোগ্য হন তবে শীঘ্রই আপনার শটটি নিন। Http://CoWin.gov.in এ রেজিস্ট্রেশন করুন। ১ মার্চ এইমসেই কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে এবার অফিসে বসেই যাতে এবার ভ্যাকসিন (Vaccine) নেওয়া যায়, তার ব্যবস্থা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। বিভিন্ন সরকারি এবং বেসরকারি অফিসে এবার থেকে ভ্যাকসিন দেওয়া হতে পারে। অর্থাৎ অফিসে থাকাকালীন অবস্থায় যাতে করোনার টিকা নেওয়া যায়, সেই ব্যবস্থা করা হচ্ছে। আরও পড়ুন: COVID 19 : করোনা ঠেকাতে এবার অফিসে বসেই ভ্যাকসিন!

আগামী ১১ এপ্রিল থেকে ইউটিএস (UTS) নামে একটি অ্যাপের মাধ্যমে করোনা টিকাকরণের ব্যবস্থা করা হবে বলে সরকার জানিয়েছে। যে সমস্ত অফিসে ১০০-র বেশি কর্মী কাজ করে, সেখানে ভ্যাকসিন সেন্টার তৈরির নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।