West Bengal Weather Update: আরও বাড়ল তাপমাত্রা, চলতি বছরে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা কম
West Bengal Weather Update (File Photo: PTI)

কলকাতা, ২৬ ডিসেম্বর: পশ্চিমী ঝঞ্ঝার কারণে আরও বাড়ল কলকাতা-সহ দক্ষিণ বঙ্গের তাপমাত্রা (Temperature)। কনকনে ঠান্ডার (Winter) আমেজ উধাও। আলিপুর আবহাওয়া দফতর (IMD) জানিয়েছে, রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। চলতি বছরে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা একবারেই কম। সকালের দিকে কুয়াশার দাপট থাকলেও আকাশ প্রধানত পরিষ্কার থাকবে।

হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তুরে হাওয়া বাধা পাচ্ছে। তাই বঙ্গে উধাও কনকনে শীতের আমেজ। বাধা কাটলেই ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা এ রাজ্যে। যদিও সপ্তাহের শুরুতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশসগড়, বিহার, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র, সিকিম, ওড়িশা ও পশ্চিমবঙ্গে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Omicron Cases In West Bengal: কলকাতা মেডিকেল কলেজের জুনিয়র ডাক্তার ওমিক্রনে আক্রান্ত, ভর্তি বেলেঘাটায়

এ রাজ্যেদার্জিলিং, কালিম্পঙের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পাহাড়ে। বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমের উঁচু এলাকাতেও।