West Bengal Weather Update: শহর থেকে গুটিগুটি পায়ে বিদায় নিচ্ছে শীত, উত্তরবঙ্গে আগামী ৩ দিন রয়েছে বৃষ্টির আশঙ্কা
আবহাওয়ার খবর (Photo Credits: Pixabay)

কলকাতা, ১৭ জানুয়ারি: রাজ্যবাসীর মিঠে রোদে রোদ পোহানোর দিন প্রায় শেষের পথে। কারণ শীত প্রায় বিদায়ের পথে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উধাও হবে শীত (Winter)। গতকাল থেকেই গরম অনুভব করছে রাজ্যবাসী। দুপুরবেলায় রোদের তাপে হবে ঘাম। আদ্রতাও থাকবে বেশি। শুধুমাত্র সকাল এবং সন্ধ্যেতেই হালকা শীতের আমেজ থাকবে। তবে উত্তরবঙ্গে রবিবার পর্যন্ত বৃষ্টি (Rain) চলবে। বাকি জেলাগুলোতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি কুয়াশা (Fog) থাকবে দক্ষিণবঙ্গে (South Bengal)। ফলে এতদিন দৃশ্যমানতার যে সমস্যা ছিল তা আর হবে না।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, দার্জিলিং-কালিম্পং-জলপাইগুড়ি-আলিপুরদুয়ার-কোচবিহারে শুক্র এবং শনিবার বৃষ্টি হবে। রবিবার দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাঁকুড়া,পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম, পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রা বেশিই থাকবে। রাতের দিকে তাপমাত্রা একটু কম থাকারই সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে হালকা থেকে মাঝারি কুয়াশায় ঢেকে থাকবে বেশ কিছু জেলা। নদিয়া, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুরে কুয়াশার সম্ভাবনা থাকবে।পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। পূবালী হাওয়ায় ঢুকছে জলীয়বাষ্প। এর প্রভাবে দক্ষিণবঙ্গেও ঘন কুয়াশা না থাকলেও হালকা কুয়াশায় ঢাকবে। আরও পড়ুন, 

নতুন বছরে জিস্যাট -৩০ টেলিযোগাযোগ স্যাটেলাইট উৎক্ষেপণ করে সাফল্য অর্জন করল ইসরো

কলকাতায় সকালে হালকা কুয়াশা পড়লেও সারাদিন মেঘমুক্ত পরিষ্কার আকাশই থাকবে। আজ সকালে তাপমাত্রা সামান্য বেড়ে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। গতকাল দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে ছিল। কলকাতার বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৪০ থেকে ৯৬ শতাংশ থাকবে। সরস্বতী পুজোর পর বিদায় নেবে শীত।