West Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দিনভর দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস
Rain Fall (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৯ অগাস্ট: বঙ্গোপসাগরে নিম্নচাপের (Depression) জেরে শুক্রবার দিনভর দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির (Rain) পূর্বাভাস। হালকা ভারী বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া অফিসের (IMD) তরফে জানানো হয়েছে, উত্তর পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। সেই গভীর নিম্নচাপ আজ দুপুরেই অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। ওই গভীর নিম্নচাপ ওড়িশার বালেশ্বর ও বাংলার সাগর দ্বীপের মধ্যে দিয়ে শুক্রবার সন্ধেয় প্রবেশ করবে স্থলভাগে। তারপর ক্রমশ উত্তর ওড়িশা, বাংলা ও ঝাড়খণ্ড হয়ে ছত্তিশগড়ের দিকে এগোবে।

শুক্র ও শনিবার দক্ষিণবঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বৃষ্টি হবে উপকূল ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। আরও পড়ুন: Anubrata Mandal's Daughter: হাজিরার প্রয়োজন নেই সুকন্যার, অনুব্রত-কন্যাকে স্বস্তি আদালতের

নিম্নচাপের কারণে দিঘা, মন্দারমনি ও সাগরে পর্যটকদের সমুদ্রে নামতে বারণ করা হয়েছে। আগামীকাল পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের।