West Bengal: অবমাননাকর মন্তব্য, বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও বাবুল সুপ্রিয় (Photo: ANI)

কলকাতা, ৬ জানুয়ারি: অবমাননাকর মন্তব্য করার জন্য বিজেপি (BJP) সাংসদ বাবুল সুপ্রিয়কে (Babul Supriya) আইনি নোটিশ পাঠালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC MP Abhishek Banerjee)। সস্প্রতি তৃণমূল সাংসদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন বাবুল। পাল্টা বুধবার অভিষেকের আইনজীবী বাবুল সুপ্রিয়কে তাঁর মন্তব্যের জন্য নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলেছেন। নোটিশে আদালত অবমাননার (Contempt of court) অভিযোগ আনা হয়েছে। ক্ষমা না চাইলে আদালতে মামলা করা হবে।

সম্প্রতি দক্ষিণ ২৪ পরগনার সাতগাছিয়ার সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, প্রধানমন্ত্রী পর্যন্ত বিজেপির কারও সাহস নেই তাই তাঁকে ভাইপো বলা হচ্ছে। তিনি চ্যালেঞ্জ করে বলেছিলেন, বুকের পাটা থাকলে নাম নিয়ে দেখাক, হাইকোর্টে দেখা হবে। এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করে জবাব দিয়েছিলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ তথা যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। তিনি বলেছিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় একটা চোর, একটা ডাকাত। তাঁর (অভিষেক) সঙ্গে কয়লা মাফিয়াদের যোগাযোগ রয়েছে। চ্যালেঞ্জ করে সৌমিত্র অভিষেকের উদ্দেশে বলেছিলেন, তাঁর বিরুদ্ধে মামলা করা হোক, তিনি দেখে নেবেন। আরও পড়ুন: Kolkata: দক্ষতা ও সু-প্রশাসক হিসেবে মুখ্যমন্ত্রীর কর্মকাণ্ড বাংলার উন্নয়নের জন্য অপরিহার্য: কাকলি ঘোষ দস্তিদার

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ করে বাবুল সুপ্রিয় বলেন, ওর যে নামটা করা হয়েছে, সেটাই ওর আসল নাম, ভাইপো। তিনি আরও বলেছেন, রাজনীতিতে অভিষেকের কোনও অবদান নেই। বড়লোকের ছেলেদের যেমন ডাকা হয়, অমুকের ছেলে, তমুকের ছেলে, ঠিক তিনিও ভাইপো। ওটাই তাঁর আসল পরিচয়।"