Coronavirus Cases In West Bengal: রাজ্যে মাত্রাহীন সংক্রমণ, উত্তর ২৪ পরগনায় ১ দিনে মৃত ২৭
ভারতে করোনাভাইরাস (Photo Credits: Getty Images)

কলকাতা, ৬ মেকরোনার তাড়ণায় গোটা দেশ বিপর্যস্ত৷ দেশ ভাল না থাকলে রাজ্যের ভাল থাকার প্রশ্নই উঠছে না৷ কারণ আমরা জানি হাওয়ায় ছড়াচ্ছে কোভিডের জীবাণু৷ হু হু করে বাড়ছে সংক্রমণ৷ গতকাল সারাদিনে দেশে নতুন করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে গেছে৷ বুধবার সারাদিনে পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ১৭ হাজার ৬৩৯ জন৷ ১৬ হাজার ৫৪৭ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন গতকাল৷ তবে ভয়াবহতা একেবারেই কমছে না৷ সবথেকে দুর্বিষহ অবস্থায় রয়েছে শহর কলকাতা ও লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলা৷ এই দুই জেলাতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৩ হাজার ৯৭৩ ও ৩ হাজার ৯৮২ জন।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, কলকাতা ও উত্তর ২৪ পরগণায় গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন কলকাতা ২৫ ও উত্তর ২৪ পরগণায় ২৭ জন প্রাণ হারিয়েছেন। এদিকে দু’সপ্তাহের জন্য লোকাল ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। অন্যদিনের তুলনায় আজ একেবারেই ফাঁকা শিয়ালদা স্টেশন চত্বর। কাল রাতেই চলে গিয়েছে শেষ লোকাল। এখনও পর্যন্ত দূরপাল্লার ট্রেন চলাচল স্বাভাবিক। অন্যদিকে, অফিস বা জরুরি জায়গায় পৌঁছতে অনেকেই কোনও স্টেশনে দূরপাল্লার ট্রেন থামলে তাতে উঠে পড়ছেন৷  আরও পড়ুন-Chaudhary Ajit Singh passes away: করোনার থাবা, প্রয়াত চৌধুরি অজিত সিং

করোনা আবহে ৫০ শতাংশ কমানো হয়েছে বাসের সংখ্যা। গড়িয়ার কামালগাজি মোড়ে বাসের অপেক্ষায় দীর্ঘ লাইন যাত্রীদের। ট্রেন না থাকায় বাসেও ভিড়। এই পরিস্থিতিতে বাসে দূরত্ব বিধি মানা সম্ভব হচ্ছে না বলে বাস যাত্রীদের দাবি। বারুইপুরের প্রায় প্রত্যেকটা বাস স্ট্যান্ডে লম্বা লাইন। ভিড়ে ঠাসা বাস। করোনা আবহে উধাও দূরত্ব বিধি।