Covid-19: রাজ্যে করোনায় দৈনিক সংক্রমণ নামল ২০ হাজারের নিচে, সক্রিয় আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছাড়াল
Coronavirus Outbreak (Photo Credit: File Photo)

কলকাতা, ১৬ জানুয়ারি: রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নিচে নামল। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবাঙলায় ১৯ হাজার ৬৪ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। রাজ্যে কোভিডে ৩৯ জন মারা হয়েছেন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫৫ হাজার ৩৭৬ জন। রাজ্যে পজেটিভিটি হার ২৯.৫২ শতাংশ।

দেখুন টুইট

এদিকে, রাজ্যে কোভিড নিয়ে জারি হওয়া বিধিনিষেদের মেয়াদ ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়নো হয়েছে। তবে খোলা আকাশের নিচে কোভিড বিধি মেনে মেলায় ছাড়পত্র মিলেছে। আরও পড়ুন: দরিদ্র দেশগুলিতে মেয়াদ শেষ হওয়ার কাছাকাছি ১০০ মিলিয়ন কোভিড টিকা পাঠিয়েছে ধনী দেশগুলি!

পাশাপাশি বিয়েবাড়িতে ২০০ জন কিংবা বিয়েবাড়ির মোট আসন সংখ্যার অর্ধেক, তার মধ্যে যেটা কম, সেই পরিমাণ আমন্ত্রিত উপস্থিত থাকতে পারবেন। আগের নির্দেশিকাতে বিয়েবাড়িতে সর্বোচ্চ ৫০ জনের উপস্থিতির কথা বলা ছিল। আগের নির্দেশিকা অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি অবধি অন্য নিষেধাজ্ঞাগুলি বহাল রয়েছে। আগের মতোই রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বলবৎ থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ বা নাইট কারফিউ (Night Curfew)। রাত ১০টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন।

এদিকে, রাজ্যে কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করে চার পুরনিগমের নির্বাচন পিছিয়ে দেওয়া হল। বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দনবগর-রাজ্যের এই চার পুরনিগমে ভোট হওয়ার কথা ছিল আগামী ২২ জানুয়ারি, শনিবার। কিন্তু সেই নির্বাচন পিছিয়ে আয়োজন করা হবে ১২ ফেব্রুয়ারি।