Kolkata: করোনামুক্ত মন্ত্রী স্বপন দেবনাথ, ছাড়া পেলেন হাসপাতাল থেকে
মন্ত্রী স্বপন দেবনাথ (Photo: Facebook)

কলকাতা, ১৯ অগাস্ট: করোনাভাইরাস (Coronavirus) জয় করলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প দপ্তরের রাষ্ট্রমন্ত্রী স্বপন দেবনাথ (Swapan Debnath)। আজই তিনি বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ছাড়া পান। ১১ অগাস্ট থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও আপাতত বাড়িতে ৭ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে মন্ত্রীকে। এরপর চিকিৎসকদের পরামর্শ মতো তিনি তাঁর কাজে যোগ দেবেন।

১০ মে করোনার অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। এরপর তাঁর লালারসের নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য। করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপর মন্ত্রীকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে সাতদিন চিকিৎসাধীন থাকার পর বুধবার মন্ত্রীকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। আরও পড়ুন: Kolkata: স্বাস্থ্য সরঞ্জাম কেনায় অনিয়মের অভিযোগ, ৩ সদস্যের তদন্ত প্যানেল গঠন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

বর্ধমানের পূর্বস্থলীর বিধায়ক স্বপন দেবনাথের শরীরে করোনা সংক্রমণের কোনও উপসর্গ ছিল না। তবে উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিক বা সুগার বেশি থাকায় তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পর মন্ত্রী বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদিন শারীরিক অবস্থার খোঁজ নিতেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদে সুস্থ হয়েছি। হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের ব্যবহার অসাধারণ। প্রতিদিন সকলেই আমাকে মানসিক শক্তি, ভরসা দিয়েছে। করোনা নিয়ে আতঙ্কের কারণ নেই। মানসিক জোর রাখাটাই সবথেকে বড় ব্যাপার।"