Home Delivery Of liquor In Bengal: মদের হোম ডেলিভারি চালু হল রাজ্যে, কীভাবে বাড়ি বসে কিনবেন মদ
মদ, প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কলকাতা, ৫ মে: ভিড় ও সমস্যা এড়াতে বাংলায় চালু হল মদের হোম ডেলিভারি (Home Delivery Of liquor)। West Bengal State Beverages Corporation-এর পোর্টালে ইতিমধ্যেই 'E-retail' অপশন চালু করা হয়েছে। সেখানে অর্ডার করলেই বাড়ির সামনের মদের দোকান থেকে অর্ডার অনুযায়ী মদ বাড়িতে পৌঁছে দেওয়া হবে। রাজ্যের আফগারি দপ্তরের নোটিসে জানানো হয়েছে, মদের দোকানে ক্রেতাদের ভিড় যাতে কমে, তাই এ বার মদের দোকানে ফোন করে হোম ডেলিভারি পাওয়া যাবে৷ একই সঙ্গে অনলাইনেও কেনা যাবে মদ। WBSBCL-তে ২১ বছরের উপরে যে কোনও নাগরিক মোবাইল নম্বর এবং অতিরিক্ত তথ্য ব্যবহার করে ওয়েবসাইটে রেজিস্ট্রশন করতে পারবেন। সেটা করলেই বাড়িতে বসেই মদের অর্ডার দিতে পারবেন।

বেঙ্গল এক্সাইস আইন ১৯০৯- এর (Bengal Excise Act, 1909) পাঁচ নম্বর রুল সংশোধন করে হোম ডেলিভারিতে উৎসাহিত করা হয়েছে। সোমবার রাজ্যের আবগারি দপ্তরের তরফে এদিন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে রাজ্যের হট স্পট গুলির বাইরে সর্বত্র মদের দোকান খুলতে বলা হয়। বেলা ১২টা থেকে ৭টা পর্যন্ত এই দোকান গুলি খোলা থাকবে। দেশি ও বিলিতি মদের ক্ষেত্রে সেই সব দোকান যেগুলি শপিং মলের মধ্যে এবং বারের সঙ্গে সম্পর্ক নেই এমন দোকান খোলা যাবে। ৷ ২৫ শতাংশ দামও বাড়ানো হয়েছে মদের, যাতে কম সংখ্যক মানুষ কেনেন৷ আরও পড়ুন: MHA Letter To West Bengal: করোনা পরীক্ষার হার কম, মৃত্যুর হার বেশি; মুখ্য সচিবকে ফের চিঠি স্বরাষ্ট্র মন্ত্রকের

বাড়ি বসে মদ কিনতে এখানে ক্লিক করুন:

রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দোকানের বাইরে মদের বর্ধিত দাম লিখে রাখতে হবে। একমাত্র সিল করা বোতলই বিক্রি করা যাবে। মাস্ক না পর এলে কাউকে মদ বিক্রি করা যাবে না। সামাজিক দূরত্বের (Social distancing) নিয়ম মানতেই হবে। একজনের সঙ্গে অপরজনের মধ্যে অন্তত ৬ ফুট দূরত্ব বজায় রাখতে হবে।