New Stadium In Howrah: ইডেন গার্ডেন্সের মতো বাংলা পেতে চলেছে নতুন আরও একটি স্টেডিয়াম, পরামর্শ দিয়েছেন সৌরভ গাঙ্গুলি!
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: IANS)

হাওড়া, ২৬ নভেম্বর: বঙ্গবাসীর জন্য সুখের খবর। ইডেনের (Eden Gardens) মতো আরও একটি নতুন স্টেডিয়াম (New Stadium) পেতে চলেছে রাজ্য। জানা গিয়েছে হাওড়ায় হতে চলেছে এই স্টেডিয়াম। পরামর্শদাতার ভূমিকায় রয়েছেন বাংলার দাদা সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। স্টেডিয়াম তৈরির দায়িত্বে রাজ্য সরকার।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, হাওড়ার পদ্মপুকুরে তৈরি হবে ওই ক্রিকেট স্টেডিয়ামটি। ইতিমধ্যেই স্টেডিয়াম তৈরির জন্য ৫০ একর জমি চিহ্নিত করা হয়েছে। জমিটি রয়েছে নগরোন্নয়ন দফতরের অধীনে। এই সময়ের খবর অনুযায়ী,  জমিটি দেখে তাঁদের পছন্দ হয়েছে বলে জানা গিয়েছে। স্টেডিয়ামটি তৈরির নীল নকশা ইতিমধ্যেই ফেঁদে ফেলেছেন নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) এবং মহারাজ। প্রাথমিকভাবে বৈঠকও সেরে ফেলেছেন তাঁরা। আরও পড়ুন: Jhargram To Get University: মাত্র দু' বছর পরই ঝাড়গ্রাম পেতে চলেছে বিশ্ববিদ্যালয়; জানাল রাজ্য সরকার

আন্তর্জাতিক ক্রিকেটের আরও একটা ভেন্যু পাবে বাংলা (West Bengal)। রাজ্যে বেশ কয়েকটি ফুটবল স্টেডিয়াম থাকলেও আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম বলতে একমাত্র ইডেন গার্ডেন্সই ভরসা। সেই জায়গায় নতুন স্টেডিয়াম তৈরি হলে রাজ্যের মুকুটে যে নতুন পালক যোগ হবে তা বলাই বাহুল্য।