Mamata Banerjee Aadhar Card Issue: আধার নিষ্ক্রিয় ইস্যুতে মোদীকে চিঠি মমতার
Photo Credits: FB

বেশ কয়েকদিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অভিযোগ আসছে তাদের আধার কার্ড নিষ্ক্রিয় হয়ে গিয়েছে। রাজ্যের অন্তত ৮০টি পরিবারের আধার কার্জ নিষ্ক্রিয় হয়েছে বলে খবর। ভোটের মুখে আধারে ক্ষোভের আশঙ্কায় সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীদের বলতে হল,আজ রাতের মধ্যেই তাদের আধার সক্রিয় হয়ে যাবে। রাজ্যের বেশ কয়েকটি পরিবারে আধার নিষ্ক্রিয় হওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন। বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা অভিযোগ করেছিলেন, যাতে ভোট দিতে না পারে, সেই কারণে অনেকের আধার বাতিল করে দেওয়া হচ্ছে। তার পরেই আধার বাতিলের খবর প্রকাশ্যে আসায় এ নিয়ে মোদী সরকারকে আক্রমণ করতে শুরু করেছে তৃণমূল।

তার আগে এই ইস্যুতে এক্স প্ল্যাটফর্মে মমতা লিখলেন, "পশ্চিম বাঙলার এসসি, এসসি, ও ওবিসি সম্প্রদায়ের মানুষদের আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার নিন্দা করছি। রাজ্য সরকারের সঙ্গে কোনওরকম পরামর্শ ছাড়াই আধার কার্ড নিষ্ক্রিয় করার একপেশে সিদ্ধান্ত একেবারে খারাপ। লোকসভা নির্বাচনের আগে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সুযোগ থেকে বঞ্চিত করার পরিকল্পনা হল এই আধার কার্ড নিষ্ক্রিয় করার প্লট। আমরা সবাই ভারতবাসী। প্রতিটি নাগরিক পশ্চিমবঙ্গ সরকারের উন্নয়নমূলক প্রকল্পের সুবিধা নিতে পারবে। তাতে তাদের আধার কার্ড থাকুক বা না থাকুক।

দেখুন মমতার টুইট

দেখুন খবরটি

রাজ্যের অন্তত ৬০ জনের কার্ড বাতিল করা হয়েছে বলে অভিযোগ ওঠে। এই বিষয়ে বাংলা থেকে একের পর এক সমস্যাও প্রকাশ্যে আসতে থাকে। রাজ্যের সব নিষ্ক্রিয় আধার সক্রিয় করা হবে বলে আশ্বাস দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।শুভেন্দুর দাবি, সমস্যা তৈরি হয়েছে আধার কার্ডের রাঁচী আঞ্চলিক দফতরের ভুলে। তারপর তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেন, "বিজেপি অবশেষে স্বীকার করে নিল আধার কার্ড নিষ্ক্রিয় হচ্ছে। বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের ভূমিকা মেনে নেওয়া হয়েছে।"