WB Municipal Elections 2022: ২৭ ফেব্রুয়ারি বাকি ১০৮টি পুরসভার ভোটগ্রহণ
Vote (File pic)

কলকাতা, ৩ ফেব্রুয়ারি: ২৭ ফেব্রুয়ারি বাকি ১০৮টি পুরসভার ভোটগ্রহণ (Municipal Election)। আজ বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন (West Bengal State Election Commission)। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। ৮ মার্চের মধ্যে নির্বাচন প্রক্রিয়া শেষ করার নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনের। ভোট গণনার তারিখ নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। কমিশন জানিয়েছে,  ৯ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১২ ফেব্রুয়ারি। স্ক্রুটিনি করা হবে ১০ ফেব্রুয়ারি।

কমিশন জানিয়েছেন, নির্বাচনের বিজ্ঞপ্তি জারির সঙ্গে সঙ্গে আজ থেকে লাগু হয়ে যাচ্ছে আদর্শ আচরণবিধি। ভোটের প্রচারে মানতে হবে করোনা বিধি। জনসভা করার ক্ষেত্রে আনা হল নতুন নিয়ম। তবে, খোলা জায়গায় জনসভায় ২৫০ জনের পরিবর্তে ৫০০ জনের অনুমতি দেওয়া হয়েছে। অডিটোরিয়াম বা হলে প্রচার বা কর্মীসভার ক্ষেত্রে মোট  আসনের ২০০ লোকের উপস্থিতির অনুমতি দেওয়া হয়েছে। আরও পড়ুন: Schools Reopen In West Bengal: কোভিডবিধি মেনে আজ থেকে খুলে গেল স্কুল, খুশি পড়ুয়া থেকে অভিভাবকরা

কমিশন আরও জানিয়েছেন যে হাওড়া পুরনিগমের ভোট নিয়ে এখনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। বকেয়া পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।