West Bengal:  বিমান চলছে রাস্তায়? দুর্গাপুরে সেতুর নিচে আটকে বোয়িং ৭৩৭ দেখতে উপচে পড়ল ভিড়
বাতিল বিমান আটকে সেতুর নিচে(Photo Credits: ANI)

দুর্গাপুর, ২৪ ডিসেম্বর: সোমবার রাতে বিপাকে পড়েছিলেন অফির ফেরত নিত্যযাত্রীরা। মঙ্গলবার সকালে সেই একই যানজটে আটকে নাকাল হল দুর্গাপুর (Durgapur)। ঘটনার কেন্দ্রে রয়েছে এয়ার ইন্ডিয়ার বাতিল বিমান বোয়িং ৭৩৭। মঙ্গলবার সকালে ট্রেলারে করে নিয়ে যাওয়ার সময় এই পরিত্যক্ত বিমানটি দুর্গাপুরের মেনগেট সেতুর নিচের অংশে এসে আটকে যায়। এই পরিস্থিতিতে সমস্যার সমাধানের পথ একটাই, তা হল ট্রেলারের চাকার হাওয়া কমিয়ে তারপর ধীরে ধীরে ট্রেলারটিকে ব্রিজের নিচে দিয়ে নিয়ে যাওয়া হবে। এদিকে সাতসকালে মেনগেট ব্রিজের নিচে এই ঘটনা ঘটায় তীব্র জানযট শুরু হয়েছে শহরটিতে। কোনও দিক থেকেই গাড়ি আসতে যেতে পারছে না।

এদিকে সেতুর কোনওরকম ক্ষতি না করে বিমানটিকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে। এদিকে বিমানটিকে দেখতে সেতুর দুপাশে উৎসাহী জনতার ভিড় বাড়ছে ক্রমশ। আকাশ থেকে সোজা বাস, গাড়ি, সাইকেল, মোটরবাইক, অটো, রিকশা চলার রাস্তায় নেমে এসেছে বিমান। সবাইতো আর বিমানে চড়ার সৌভাগ্য অর্জন করে না। তাই সিনেমা বা টেলিভিশনে বিমানের ছবি দেখেই অনেকের অপূর্ণ ইচ্ছে ঘোলে মেটে। যাইহোক সেই বিমান যদি পথচারীর রাস্তায় এসে হাজির হয়, তাহলে তাকে দেখবে না কেন? হয়েছেও তাই মেয়েকে নিয়ে স্কুলে যাওয়ার থেকে রিকশা থেকে হাঁ করে বিমান দেখছেন রায়গিন্নি। হরিপদ কেরানি সাইকেল চড়ে অফিস যাওয়ার পথে সেতুর নিচে বিমান দেখে একেবারে বমকে গিয়েছেন। ২৫ ডিসেম্বর এক্সকারশনে যাচ্ছে একঝাঁক পড়ুয়া। আজ স্কুলে যাওয়ার পথে রাস্তায় বিমান দেখে সেখানে দাঁড়িয়েই সবাই গল্প শুরু করল। বেসরকারি ব্যাংকের কর্মী বান্ধবীকে নিয়ে ক্রিসমাসের উপহার কিনতে বেরিয়েছিলেন, মেনগেট সেতুর নিচে বিমান দেখে সেলফি তুলতে শুরু করলেন। এককথায় বোয়িং ৭৩৭ বিমানটিকে (Boeing B737 aircraft) ঘিরে চাঞ্চল্যে মুখর হয়ে উঠল আপাতশান্ত দুর্গাপুর। আরও পড়ুন-West Bengal Weather Update: বড়দিনের কলকাতায় হতে পারে বৃষ্টি, শুক্রবার থেকেই ফের নামবে পারদ

এদিকে বিমান কর্তৃপক্ষ ও প্রশাসনের তরফে জানানো হয়েছে, এতদিন পরিত্যক্ত বিমানটি ভারতীয় ডাক পরিষেবার (India Post aircraft) কাজে ব্যবহৃত হত। কিন্তু পুরনো হয়ে যাওয়ায়, বাতিলের তালিকায় চলে গিয়েছে। যে অ্যালুমিনিয়াম দিয়ে বিমান বানানো হয়, তা খুবই দামি। সম্প্রতি একটি বেসরকারি সংস্থা সেটি কিনে নেয়। শুক্রবার দুপুর দুটো নাগাদ হ্যাঙার থেকে বিমানটিকে নামানো হয়। তারপর রাতে ওই সংস্থা ট্রেলার চড়িয়ে বিমানটিকে যশোহর রোডে দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করতেই যানজটে পড়ে।। ফের মঙ্গলবার দুর্গাপুরে ব্রিজের নিচে আটকে গেল বিমানটি।