Weather Update: বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই কালবৈশাখীর সম্ভাবনা
আবহাওয়ার ফাইল ফাটো (Photo: PTI)

কলকাতা, ২৬ এপ্রিল: আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই কালবৈশাখীর (Kalbaisakhi) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস (Aliopore Regional Meteorological Centre)। ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝড় বইতে পারে। আজ কলকতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের (South Bengal) পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দুই জেলায়। কার্যত মঙ্গলবার পর্যন্ত রাজ্যজুড়েই ঝড় বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা। আরও পড়ুন: Kolkata: চিকিৎসক বিপ্লব কান্তি দাশগুপ্তর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

এদিকে এপ্রিলের শেষ আর মে মাসের শুরুতে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এই ঘূর্ণাবর্ত ঘূর্ণিঝড়ে পরিণত হলেও তার গতিপথ ভারত তথা পশ্চিমবঙ্গের দিকে থাকবে না বলেই অনুমান আবহাওয়াবিদদের। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, নিম্নচাপটি ঘূর্নিঝড়ে পরিণত হলে ৪ মে মায়ানমার বা বাংলাদেশ উপকূলে আছড়ে পড়তে পারে।