Kolkata: চিকিৎসক বিপ্লব কান্তি দাশগুপ্তর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo Credits: ANI/File)

কলকাতা, ২৬ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক চিকিৎসকের। তাঁর নাম বিপ্লব কান্তি দাশগুপ্ত (Biplab Kanti Dasgupta)। শনিবার রাত দেড়টা নাগাদ সল্টলেকের আমরি (AMRI) হাসপাতালে তাঁর মৃত্যু হয়। সম্প্রতি তাঁকে বেলেঘাটা আইডি থেকে স্থানান্তরিত করা হয়। তাঁর শ্বাসকষ্ট থাকার জন্য ভেন্টিলেশনে রাখা হয়েছিল। রাজ্যে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোনও চিকিৎসকের মৃত্যু হল। সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের দায়িত্বে ছিলেন তিনি।

বিপ্লব দাশগুপ্তের মৃত্যুকে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Chief Minister Mamata Banerjee)। টুইটে তিনি লেখেন, "আজ ভোরে আমরা ডাঃ বিপ্লব কান্তি দাশগুপ্তকে হারিয়েছি। তিনি সেন্ট্রাল মেডিকেল স্টোরের স্বাস্থ্যসেবা বিভাগের সহকারী পরিচালক (Assistant director, Health Services) ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে বেদনাদায়ক।" মুখ্যমন্ত্রী লেখন, "মানবতার পক্ষে তাঁর ত্যাগ আমাদের মনে চিরকাল থাকবে এবং এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নামা আমাদের যোদ্ধারা আরও স্থির সংকল্প নেবে। ডাঃ দাশগুপ্তের পরিবারের সদস্য ও সহকর্মীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা।" আরও পড়ুন: Doctor Dies From COVID-19: রাজ্যে করোনা আক্রান্ত প্রথম চিকিৎসকের মৃত্যু, স্তব্ধ চিকিৎসকমহল

মৌলালির সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের অ্যাডিশনাল ডিরেক্টর পদে কর্মরত ছিলেন বিল্পবকান্তি দাশগুপ্ত। এই স্টোর থেকেই রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালে করোনা রুখতে পার্সোনাল পিপিই, মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস সহ যাবতীয় প্রয়োজনীয় জিনিসপত্র পাঠানো হয়। কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন ওই স্বাস্থ্যকর্তা। বেহালায় স্থানীয় এক চিকিৎসকের কাছে চিকিত্সাধীন ছিলেন। জ্বর, শ্বাসকষ্ট বাড়ায় গত শুক্রবার বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। পরে তাঁকে আমরি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শনিবার সন্ধ্যা থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয় ওই তাঁকে। ওই দিনই গভীর রাতে তাঁর মৃত্যু হয়েছে বলে জানায় হাসপাতাল। আমরি হাসপাতালের মিডিয়া রিলেশন অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার দ্রিমি চৌধুরি বলেন, "রাত দেড়টা নাগাদ ওই চিকিৎসকের মৃত্যু হয়।"