Weather Update: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি
বৃষ্টি ফাইল ফোটো (Photo Credits: IANS)

কলকাতা, ২৩ অগাস্ট: বঙ্গোপসাগরে নিম্নচাপের (Depression) কারণে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি (Rain) চলবে। জানাল আলিপুর আবহাওয়া অফিস (IMD)। আগামী কয়েকদিন রাজ্যের বেশিরভাগ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে৷ সঙ্গে থাকবে অত্যধিক আদ্রর্তাজনিত অস্বস্তি।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আদ্রর্তা থাকবে প্রায় ৯৫ শতাংশেরও বেশি। তাই সারাদিনই অস্বস্তি বজায় থাকবে। গত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় টানা বৃষ্টি চলছে। আবারও রবিবার এবং সোমবার একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যে কারণে সমুদ্র উত্তাল হয়ে উঠবে। তাই সমুদ্র উপকূলবর্তী এলাকাবাসী এবং মৎস্যজীবীদের আগামী দুদিনের জন্য জারী করা হয়েছে সতর্কতা। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আরও পড়ুন: BSF Seizes 600 kg Hilsa: ৬০০ কেজি ইলিশ উদ্ধার মুর্শিদাবাদের ফরাজিপারা সীমান্তে

দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া, পূর্ব বর্ধমান এবং নদিয়ায় সোমবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, উত্তরের জেলাগুলিতে আপাতত প্রবল বর্ষণের সম্ভাবনা নেই। তবে সোমবার দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।