Weather Update: সপ্তাহ শেষে জাঁকিয়ে ঠান্ডা রাজ্যে, তাপমাত্রা নামবে ১০ ডিগ্রির নীচে
প্রতীকী ছবি (Representational Image Only)

কলকাতা, ১৬ ডিসেম্বর: রাজ্যবাসীর জন্য সুখবর! সপ্তাহ শেষ হতে না হতেই জাঁকিয়ে ঠান্ডা পরতে চলেছে রাজ্যে। জেলায় জেলায় ১০ ডিগ্রির নীচে নামতে পারে তাপমাত্রা। কলকাতার তাপমাত্রাও থাকবে ১২ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। অর্থাৎ এক ধাক্কায় ৪ থেকে ৫ ডিগ্রি কমবে তাপমাত্রার পারদ। তীব্র ঠান্ডায় কাবু হবে শহরবাসী। আগামী শুক্রবার থেকেই শীতল হাওয়ার জুবুথুবু হবে শহরবাসী। আরও পড়ুন: Bihar: রাজ্যবাসীকে বিনামূল্য কোভিড ১৯ ভ্যাক্সিন ও ২০ লাখ কর্মসংস্থানের প্রস্তাব পাশ মন্ত্রিসভায়, নির্বাচনী 'প্রতিশ্রুতি' পূরণ নীতিশ সরকারের

আগামী এক সপ্তাহ তীব্র ঠান্ডায় কাবু হবে বাংলা। কলকাতায় বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। রোদের তেজ খুব একটা নজরে আসেনি। সারাদিনই আকাশ মেঘলা ছিল। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৯৯ শতাংশ। যার জেরে সকালের দিকে ঠান্ডার আমেজ থাকলেও বেলা বাড়তেই শুরু হচ্ছে অস্বস্তি।

দক্ষিণবঙ্গে এখনও শীত দেখা না দিলেও উত্তরবঙ্গ শীতে লেপমুড়ি দিয়েছে। কালিম্পং, কার্শিয়াং, দার্জিলিংয়ের তাপমাত্রা ১০ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। এবার উত্তরবঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে দক্ষিণবঙ্গেও শীতের আমেজে মজবে শহরবাসী।