Weather Report: ভোরের দিকে লাগছে ঠান্ডা, কবে থেকে পড়বে জাঁকিয়ে শীত!
Cloud Weather (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ৪ নভেম্বর: ভোরের দিকে ঠান্ডা, ঠান্ডা লাগছে। টেনে নিতে হচ্ছে চাদর। তবে বেলা বাড়লে গরমা বেশ। কলকাতার আবহাওয়া এখন এমনই। নভেম্বরের প্রথম সপ্তাহে রাজ্যে হাল্কা শীতের আমেজ আছে ঠিক, তবে সেভাবে ঠান্ডা এখনও পড়েনি। স্বাভাবিকের থেকে কিছুটা নিচেই রয়েছে তাপমাত্রার পারদ৷ উত্তুরে হাওয়ায় শহরের তাপমাত্রায় বেশ খানিকটা পরিবর্তন এসেছে। কলকাতায় দিনের তাপমাত্রা ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে রাতারাতি ২ ডিগ্রি নেমে ৩০.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমেছে। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। রাতের ২০.৭ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দক্ষিণ বঙ্গের কিছু জেলায় আরও পারদপতনের পূর্বাভাস ১০ নভেম্বর থেকে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা ২১ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে। শহরে রাতের দিকে আবহওয়া মনোরম থাকবে, তবে দুপুরে গরম আমেজ থাকবে। আগামী কটা দিন কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই।  আরও পড়ুন-পরপর জিজ্ঞাসাবাদ, ফের ইডির দফতরে হাজির অনুব্রত-কন্যা সুকন্যা

এদিকে, পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পার্বত্য জেলা ও তার সংলগ্ন অঞ্চলগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টি হবে। তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিম সহ সংলগ্ন পার্বত্য এলাকায়।