Monsoon In West Bengal: ওড়িশা অন্ধ্র উপকূলে নিম্নচাপের জের, অবশেষে ভিজবে দক্ষিণবঙ্গ
Rainfall (Photo Credits: Pixabay)

কলকাতা, ১১ জুলাই:  সোমবার সকাল থেকে রোদ্দুরের তেজ দেখা গেলেও আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে বৃষ্টি (Monsoon) নামবে আজ থেকেই। ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূলে নিম্নচাপের জেরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর ফলেই অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা এল। আজ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি ও পশ্চিম বর্ধমানে বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী কাল থেকে দক্ষিণ বঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বাড়বে বৃষ্টি। অবশেষে বর্ষা সক্রিয় হতে চলেছে। বেলা বাড়লে কলকাতাতেও শুরু হবে বৃষ্টি। এদিকে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। তাপামাত্রার কোনও পরিবর্তন হবে না। এতদিন ছিটে ফোটা বৃষ্টিতে শহর ভিজলেও আগামী চারদিন বর্ষণমুখর থাকবে দক্ষিণবঙ্গ, জানিয়েছে হাওয়া অফিস। আরও পড়ুন-Bihar: এই স্কুলে পড়ুয়াদের পাশাপাশি শিক্ষকরাও ইউনিফর্ম পরে আসেন, দেখুন ছবি

পরবর্তী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশপাশের এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক পরিমাণ থাকবে ৯২ শতাংশ।