West Bengal Monsoon: আকাশ ঘনিয়ে মেঘের মেলা, দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি
Rainfall (Photo Credits: Pixabay)

কলকাতা, ৩ অগাস্ট: বর্ষা এলেও বৃষ্টির (West Bengal Monsoon) ঘাটতি কমছে না দক্ষিণবঙ্গে। কারণ সেবাবে বৃষ্টিও হচ্ছে না। এর জেরে কমচে না তাপমাত্রা। আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকায় ভ্যাবসা গরমে নাজেহাল হতে হচ্ছে বাসিন্দাদের। বুধবার সকাল থেকেই শহর কলকাতা-সহ গোটা দক্ষিণবগ্রে আকাশে মেঘের খেলা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। আলিপুরের হাওায়া অফিস জানাচ্ছে, এদিন শহরে দফায় দফায় বৃষ্টি হবে। তবে গরম কমার সম্ভাবনা তেমন নেই। আরও পড়ুন- Mumbai Shocker: মহিলা সেজে ফেসবুকে তোলাবাজি, ১০ হাজার টাকা আয় করেই শ্রীঘরে যুবক

বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৮৭ শতাংশ।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গে যখন বিক্ষিপ্ত বৃষ্টি আবহাওয়াকে শীতল করছে না। তখন উত্তরবঙ্গে ভারী বৃষ্টি পূর্বাভাস বাসিন্দাদের ভয় ধরাচ্ছে।  দার্জিলিং , জলপাইগুড়ি, কালিম্পং , আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলার বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। এদিকে, উত্তরবঙ্গ থেকে সিকিম যাওয়ার রাস্তায় ফের নতুন করে আংশিক ধস নামায় চিন্তিত হয়ে পড়েছেন পর্যটকরা।

দকএদিকে দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় গরম কমার কোনও সম্ভাবনা নেই। আজ লকাতায় হাওয়ার বেগ বাড়তে পারে। বুধবার বিকেলের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলার বেশ কিছু অংশে। হালকা বৃষ্টিপাত হবে পুরুলিয়া, বাঁকুড়াতেও। তবে আগামী দু'দিনে দক্ষিণবঙ্গ জুড়ে তেমন বৃষ্টি পূর্বাভাস শোনাতে পারল না হাওয়া অফিস।