Mamata Banerjee Cabinet Reshuffle: বুধবার বড় রদবদলে রাজ্য মন্ত্রিসভায় আসছেন ৪-৫জন নয়া মুখ, জানালেন খোদ মমতা
Mamata Banerjee (Photo Credit: Facebook)

কলকাতা, ১ অগাস্ট: জল্পনাই সত্যি হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন আগামী বুধবার রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল হচ্ছে। মন্ত্রিসভায় আসছেন নতুন চার-পাঁচজন বিধায়ক।  ইডি-র হাতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই জোর জল্পনা ছিল রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল হতে চলেছে। সুব্রত মুখোপাধ্যায়- সাধণ পান্ডের মৃত্যু, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে এখন রাজ্য মন্ত্রিসভার বেশ কিছু দফতর হয় কার্যত খালি পড়ে, বা একজন মন্ত্রীর ঘাড়ে একাধিক দফতরের দায়িত্বে। আর তাই রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল প্রত্যাশিতই ছিল।

সোমবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানালেন বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে। আর তাঁর মন্ত্রিসভায় দেখা যাবে ৪-৫জন নতুন মুখদের। গত বছর বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক জয়ের পর ক্ষমতায় ফিরে মমতা সেই যে মন্ত্রিসভা গঠন করেছিলেন, তারপর থেকে আর কোনও পরবির্তন হয়নি। আরও পড়ুন- বাড়ল আরও ৭টি, মুখ্যমন্ত্রী জানালেন, রাজ্যে এবার ৩০টি জেলা, দেখুন

দেখুন টুইট

তবে মমতা ছাড়া মন্ত্রিসভার সবাই পদত্যাগ করে, বুধবার ফের নতুন করে সবাই শপথ নেবেন তেমন সম্ভবনা কম বলেই শোনা যাচ্ছে। ঠিক যেমনটা কামরাজ মডেল অনুসরণ করে ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক করেছিলেন। মমতার মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে কাদের দেখা যায়, তা নিয়ে জল্পনা চলছে। জোর জল্পনা বালিগঞ্জ উপনির্বাচনে জেতা বাবুল সুপ্রিয়কে গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে মমতার ক্যাবিনেটে দেখা যাবে। একজনকে একাধিক গুরুত্বপূর্ণ দফতর দেওয়া হবে না বলে খবর। উত্তরবঙ্গ, জঙ্গলমহল থেকে নতুন মুখদের দেখা যেতে পারে বলে খবর। বাদ পড়ার সম্ভবনাও রয়েছে কয়েকজন হেভিওয়েটের।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি, অর্পিতার বাড়ি থেকে নগদ টাকা উদ্ধারকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে মমতার সরকারের ওপর ক্ষোভ রয়েছে। এবার তাই স্বচ্ছ ভাবমূর্তি, দুর্নীতি মুক্ত, কাজের মানুষকেই মন্ত্রী হিসেবে চাইছেন মমতা।