Jagdeep Dhankhar: ভোটারদের নিরাপত্তা প্রশ্নে রাজ্যপুলিশকে টুইটে খোঁচা জগদীপ ধনখড়ের, পাল্টা বললেন ফিরহাদ হাকিম
Jagdeep Dhankhar (Photo: ANI)

পশ্চিমবঙ্গ, ২৫ জানুয়ারি: “ভোটদাতাদের ক্ষমতা, নিরাপত্তা বাড়াতে হবে। ভোটারদের স্বার্থে ভয়ের পরিবেশ দূর করতে হবে। রাজ্যে পুলিশের রাজনৈতিক নিরপেক্ষতার যে অভাব রয়েছে, তাতে হিতে বিপরীত হতে পারে।” জাতীয় ভোটার দিবসের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে এমনই টুইট বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। এই টুইটের মধ্যে রাজ্যের শান্তি শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যে ধনখড়ের প্রচ্ছন্ন আক্রমণ ও অসন্তোষ রয়েছে তা টুইট দেখলেই বোঝা যায়। এমনিতেই ২৩ জানুয়ারি নেতাজির সুভাষচন্দ্র বোসের জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে রাজ্যপাল ও প্রধানমন্ত্রী উপস্থিতিতে যে অপ্রীতিকর পরিস্থিতির মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায়কে হতে হয়েছে সেই ক্ষত এখনও টাটকা। এনিয়ে রাজনৈতিক চাপান উতোর এখনও বর্তমান। আরও পড়ুন-Fatal Plane Crash Death: ব্রাজিলে ভয়াবহ বিমান দুর্ঘটনায় কোচ-সহ মৃত ৪ ফুটবলার

তার মধ্যে এভাবে মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে রাজ্যপালের খোঁচা মারা টুইট যেন আগুন ঘৃতাহুতির শামিল। প্রায় সঙ্গে সঙ্গেই মুখ খুলে পাল্টা কটাক্ষ করেছেন কলকাতার মেয়র ফিরহাজ হাকিম। বলেছেন, “ফিয়ারফোবিয়া তৈরি করার চেষ্টা করছে বিজেপি ও রাজ্যপাল। আসলে নাচতে না জানলে উঠোন বাঁকা, বিজেপি জানে তারা হেরে যাবে, তাই ভয়ের আবহ, মুখ্যমন্ত্রীকে ডেকে নিয়ে গিয়ে অপমান এইসব করছে ওরা।” ২০১৯-এ রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে বার বার রাজ্য সরকারের সঙ্গে সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানাতে ছাড়েননি ধনখড়। সুযোগ পেলেই অভাব অভিযোগ জানাতে রাজ্য বিজেপির নেতারা পৌঁছে গিয়েছেন রাজভবনে।

তবে সম্প্রতি রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তু তু ম্যায় ম্যায় পরিস্থিতি কিছুটা কমলেও ফের তা বিগড়ে যায় নেতাজির জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে আমন্ত্রণ জানিয়ে তাঁকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন প্রধানমন্ত্রীর পাশেই ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সমস্ত বিতর্কিত বিষয় নিয়ে যিনি মুখ খুলতে দুমিনিট ভাবেন না। সেই রাজ্যপাল এনিয়ে এখনও পর্যন্ত টুঁ শব্দটি করেননি।