Vistadome Coach Train Service: যাত্রা শুরু করল নিউ জলপাইগুড়ি-আলিপুরদুয়ার ভিস্টাডোম কোচ
নিউ জলপাইগুড়ি-আলিপুরদুয়ার ভিস্টাডোম কোচ (Photo: ANI)

শিলিগুড়ি, ২৮ অগাস্ট: উত্তরবঙ্গের সৌন্দর্য উপভোগ করার জন্য পর্যটকদের জন্য আরও সুবিধা করে দিল ভারতীয় রেল। নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) থেকে আলিপুরদুয়ার (Alipurduar) পর্যন্ত ভিস্টাডোম কোচের ট্রেন (Vistadome Coach) চালু করল রেল। পর্যটক স্পেশাল এই ট্রেন শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার পর্যন্ত সপ্তাহে তিনদিন চলবে। নিউ জলপাইগুড়ি স্টেশনে আজ এই ট্রেনের যাত্রার সূচনা করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা। ছিলেন সাংসদ জয়ন্ত রায়, বিধায়ক শংকর ঘোষ, শিখা চট্টোপাধ্যায়।

ভিস্টাডোম কোচে বসেই জঙ্গল সাফারির সুযোগ পাওয়া যাবে। কাচ ঘেরা ভিস্টাডোম কোচে বসেই ডুয়ার্সের সৌন্দর্য উপভোগ করতে পারবেন পর্যটকরা। কোচের যে কোনও প্রান্ত থেকেই প্যানারোমায় প্রকৃতি উপভোগ করা যাবে। শীততাপ নিয়ন্ত্রিত এই ট্রেনে থাকছে ওয়াইফাই ও অত্যাধুনিক বায়ো টয়লেট। জানা গিয়েছে, গোটা যাত্রাপথে থাকবে একাধিক বিনোদনের ব্যবস্থা। সুযোগ থাকবে চা বাগানের চা পানের সুযোগ। এছাড়াও সেবক ও হাসিমারায় থাকছে সেলফি পয়েন্ট। ভুটানি নাচের আয়োজন থাকবে হাসিমারায়। আরও পড়ুন: Kolkata: ১ সেপ্টেম্বর থেকে খুলছে বোটানিক্যাল গার্ডেন, ঢুকতে গেলে মানতে হবে নিয়ম

নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি, সেবক, নিউ মাল, চালসা, হাসিমারা, রাজাভাতখাওয়া, আলিপুরদুয়ার- এই পথেই ঘুরবে এই ট্রেন। আইআরসিটিসি-র ওয়েবসাইটের মাধ্যমেও এই ট্রেন বুক করা যাবে। টিকিটের মূল্য মাত্র ৭৭০ টাকা। ট্রেনটি সকাল ৭টা ২০ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে এবং ডুয়ার্স হিল অঞ্চলের মধ্য দিয়ে ১৬৯ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে দুপুর ১ টায় আলিপুরদুয়ার জংশনে পৌঁছবে। ফিরতি যাত্রার সময় ট্রেনটি আলিপুরদুয়ার জংশন থেকে দুপুর ২টোয় ছাড়বে এবং সন্ধ্যা ৭টায় নিউ জলপাইগুড়ি পৌঁছবে।