North 24 Parganas: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত পানিহাটি পুরপ্রধান স্বপন ঘোষ
স্বপন ঘোষ (Photo Credits: Social Media)

ব্যারাকপুর, ৭ অগস্ট: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় পানিহাটির পুরপ্রধান তথা মুখ্য প্রশাসক স্বপন ঘোষ (Swapan Ghosh)। বুধবার তিনি মেডিকা হাসপাতালে ভর্তি হন। আজ ভোর ৩.৫৫ নাগাদ তাঁর মৃত্যু হয়। তিনি বিধায়ক নির্মল ঘোষের ভাই। এর আগে নির্মল ঘোষও করোনা আক্রান্ত হয়েছিলেন। ৬৪ বছরের স্বপন ঘোষ ২০১৫ থেকে পানিহাটি পুরসভার দায়িত্বে ছিলেন।

দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন স্বপন ঘোষ। তিন বছর আগে কিডনি প্রতিস্থাপনও হয় তাঁর। মাঝে আচমকাই তাঁর শরীর অসুস্থতার কথা জানান দিচ্ছিল। করোনা সংক্রমিত হননি তো, এই সন্দেহে পরীক্ষা করান তিনি। রিপোর্ট আসার পর তাঁর করোনা সংক্রমণের কথা জানা যায়। তড়িঘড়ি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি ঠিকই রয়েছেন। তবে বৃহস্পতিবার গভীর রাতে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। শুরু হয় প্রচণ্ড শ্বাসকষ্ট। বেশ কয়েকবার স্ট্রোকও হয় তাঁর। এরপরই মৃত্যু হয়। আরও পড়ুন, করোনায় সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৬২,৪৯৮ ও মৃত ৮৮৬

২০১৮ সালের অক্টোবরে পানিহাটি পুরসভার বোর্ডের মেয়াদ শেষ হয় তাঁর। এরপর সম্প্রতি পুর প্রশাসকের দায়িত্বে আনা হয় পঁচাত্তর বছর বয়সি স্বপন ঘোষকে। যেহেতু করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে স্বপন ঘোষের তাই কোভিড বিধি মেনেই হবে তাঁর শেষকৃত্য। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।