Omicron Cases In West Bengal: রাজ্যে হদিশ মিলল আরও ২ জন ওমিক্রন আক্রান্তের
(Photo Credits: IANS)

কলকাতা, ২৩ ডিসেম্বর: রাজ্যে (West Bengal) হদিশ মিলল আরও ২ জন ওমিক্রন (Omicron) আক্রান্তের। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, ২ জনের মধ্যে একজন এসেছিলেন লন্ডন থেকে, অন্যজন নাইজেরিয়া থেকে। লন্ডন ফেরত তরুণ আলিপুরের বাসিন্দা। আর যিনি নাইজেরিয়া থেকে এসেছিলেন তিনি বালিগঞ্জের বাসিন্দা। ২ জনেই ভর্তি রয়েছেন কলকাতার দুটি বেসরকারি হাসপাতালে। এই নিয়ে রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন।

অজয় চক্রবর্তী বলেন, "বুধবার ৩ জনের জিনোম সিকোয়েন্সিংয়ের ফল এসেছে। এর মধ্যে ২ জন ওমিক্রনে আক্রান্ত। অন্য জন কোভিডের ডেল্টা প্রজাতিতে আক্রান্ত।" তবে ২ জনের কেউই গুরুত্র অসুস্থ নন বলে জানা গিয়েছে। আরও পড়ুন: Omicron: ওমিক্রনের থাবায় বাড়ছে সংক্রমণ, করোনার নয়া প্রজাতিতে গোটা দেশে আক্রান্ত ২২৬

এর আগে আবুধাবি থেকে রাজ্যে আসা এক সাত বছরের শিশুর শরীরে ওমিক্রনের অস্তিত্ব পাওয়া গিয়েছিল। এদিকে দেশে এখনও পর্যন্ত ২২৬ জনেরও বেশি মানুষ ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। আসন্ন বড়দিন ও নতুন বছরে মানুষ উৎসবে মেতে ওঠার আগে ওমিক্রনের এই আক্রমণ চিন্তার ভাঁজ ফেলছে। ইতিমধ্যেই বিদেশ ফেরত বিমানযাত্রীদের স্বাস্থ্যের উপর নজরদারি বাড়ানোর নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর।