Kunal Ghosh: মুখ্যমন্ত্রীর বিমানের সামনে বাধা কোনও ছোট ঘটনা নয়, নিরাপত্তা নিয়ে প্রশ্ন ,কুণাল ঘোষের
Kunal Ghosh (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২১ মার্চ:  মুখ্যমন্ত্রীর বিমানের সামনে অন্য একটি বিমান এসে পড়া কোনও ছোট ঘটনা নয়। মুখ্যমন্ত্রীর বিমান নির্দিষ্ট সময়ে আসবে জেনেও কেন এমন হল?  ওই সময় কী করছিল ডিজিসিএ? সমস্ত প্রশ্নের উত্তর জানতে চেয়েছে আদালত। মুখ্যমন্ত্রী যেদিন উত্তরপ্রদেশ থেকে কলকাতায় ফিরছিলেন, সেদিন তাঁর নিরাপত্তার স্বার্থে কী ব্যবস্থা করা হয়, সে বিষয়ে কেন্দ্রের কাছে জাবাব চাওয়া হয় আদালতের তরফে। আদালত যেভাবে কেন্দ্রের কাছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে, তাতে আমরা খুশি। এমনই জানালেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ।

সম্প্রতি উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে সে রাজ্য যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরপ্রদেশ থেকে ফেরার সময় মুখ্যমন্ত্রীর বিমানের সামনে আরও একটি বিমান চলে আসে। চালকের নিপুণতায়  ওইদিন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান বলে সম্প্রতি জানান মমতা বন্দ্যোপাধ্যায়। যা জানার পরই এবার বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনে রুশ সেনাকে ঘিরে ধরল উত্তেজিত জনতা, গুলি ছুঁড়েও মিলল না রেহাই, দেখুন ভিডিয়ো

আগামী ২ সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকারকে এ বিষয়ে জবাব দিতে হবে বলে জানায় আদালত। আগগামী ২৫ এপ্রিল ফের এই মামলার শুনানি বলে জানানো হয় কলকাতা হাইকোর্টের তরফে।