Coronavirus Update in West Bengal: আক্রান্তের সংখ্যা বেড়ে ১,২৫৯, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের
Coronavirus in India | (Photo Credits: PTI)

কলকাতা, ৪ মে: রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে ১,২৫৯। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৬১ জনের। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৯০৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের। রাজ্যের তরফে সোমবার এই তথ্য সাংবাদিক বৈঠক করে জানান মুখ্যসচিব রাজীব সিনহা (West Bengal Chief Secretary Rajiva Sinha)। আরও পড়ুন: Coronavirus: রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১২.৮ শতাংশ, যা দেশের মধ্যে সর্বাধিক

 রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, বাংলায় করোনায় সুস্থ হয়ে ওঠার হার ১৭.৩২ শতাংশ। যদিও নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যাটা আশঙ্কাজনক। রাজ্যজুড়ে ৯০৮ জন করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। অন্যদিকে, সুস্থ হয়ে উঠেছেন ২১৮ জন। রাজ্যজুড়ে করোনাটেস্ট হয়েছে এখনও পর্যন্ত কমবেশি ২৫ হাজার জনের। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৪৩ হাজার।

দু’সপ্তাহের সফর শেষে সোমবার দিল্লির উদ্দেশে রওনা দিয়েছে কেন্দ্রের আন্ত: মন্ত্রক দলটি। সোমবার রাজ্য ছাড়ার আগে সরকারের প্রতি তীব্র অসন্তোষ প্রকাশ করেন দলের প্রতিনিধিরা। রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহাকে চিঠি দিয়ে দেন কেন্দ্রীয় আন্ত:মন্ত্রক দলের প্রধান অপূর্ব চন্দ্র। পশ্চিমবঙ্গে ঠিক কতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিংবা কতজন মারা গিয়েছেন। সেই সংক্রান্ত সঠিক তথ্য পেশ করছে না রাজ্য সরকার। করোনা আক্রান্তের সংখ্যা লুকানো হচ্ছে। চিঠিতে এমনটাই দাবি করে আন্ত:মন্ত্রক দলটি। পাশাপাশি রাজ্যে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য সরকারের তরফে সেভাবে সহযোগিতা মেলেনি বলে দাবি করা হয় চিঠিতে। পাশাপাশি রাজ্যে ৩০ এপ্রিল বুলেটিন থেকে স্পষ্ট যে, রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১২.৮ শতাংশ। যা দেশের মধ্যে সর্বোচ্চ। যা স্পষ্ট করছে, পশ্চিমবঙ্গে করোনা টেস্টের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেকটাই কম।