Coronavirus In West Bengal: রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত বেড়ে ১২, আক্রান্ত ১৭৮
(Photo Credits: IANS)

কলকাতা, ১৮ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ১২। রাজ্যে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্ত ১৭৮ জন। ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের শরীরে করোনাভাইরাসে মিলেছে। নবান্নে সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা (West Bengal Chief Secretary Rajiv Sinha)। সুস্থ হয়েছেন ৭ জন।

পশ্চিমবঙ্গ করোনা মোকাবিলায় সমস্ত দিক থেকেই তৈরি বলে শনিবার সাংবাদিক বৈঠকে জানান মুখ্যসচিব রাজীব সিনহা। ইতিমধ্যেই করোনা পরিস্থিতি মোকাবিলায় কলকাতার রাস্তায় নেমেছে কমব্যাট ফোর্স। মাইক্রো প্ল্যানিং করে চলছে কাজ। মুখ্যমন্ত্রীর নির্দেশে কড়া নজরদারি তচালানো হচ্ছে চিহ্নিত করেনা স্পর্শকাতর জায়গাগুলিতে। আরও পড়ুন: Kolkata: লকডাউন ভেঙে রেডরোডে বিক্ষোভ, গ্রেপ্তার বিমান বসু সহ বাম নেতৃত্ব

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, কলকাতা পুলিশের আওতায় থাকা শহরের ন’টি ডিভিশনেই মোতায়েন করা হচ্ছে ‘কমব্যাট ফোর্স’ বা বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ কম্যান্ডোদের। সঠিকভাবে লকডাউন লাগু করতে লোকাল থানা ও প্রশাসনের সঙ্গে সামঞ্জস্য বজায় রেখে কাজ করবে এই বাহিনী। জানা গিয়েছে, প্রত্যেকটি ডিভিশনে ডিসি’র নেতৃত্বে থাকছে ৬ থেকে ৮ জন করে সশস্ত্র জওয়ান। ফাইবারের লাঠি-ঢাল, সেমি-অটোম্যাটিক রাইফেলে সজ্জিত এই জওয়ানরা ‘রায়ট কন্ট্রোল’ বা উন্মত্ত জনতাকে সামলাতে বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত।