Sudip Bandyopadhyay: নারী উন্নয়নের পাঠ মমতার কাছে শিখুন মোদী, কেন্দ্রের মহিলা ভোট আদায়ের লক্ষ্যে প্রধানমন্ত্রীকে তোপ সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের
Sudip Bandyopadhyay (Photo Credits: ANI)

চব্বিশের লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) বাংলার মহিলা ভোটকে অস্ত্র করেছে বিজেপি, তাই বারে বারে রাজ্যে ছুটে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। যা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধী দলগুলো। তবে বাংলার মহিলা ভোট যে তৃণমূল কংগ্রেসের সঙ্গেই রয়েছে, তা নিয়ে এক প্রকার আত্মবিশ্বাসী শাসক দল। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। মহিলা ভোট তাঁর সম্বল। বাংলার মহিলারা কখনই তাঁর থেকে মুখ ফেরাবেন না বলেই বিশ্বাস তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Bandyopadhyay)। বললেন, 'সারা দেশে ২৯টি রাজ্য এবং ৮টি কেন্দ্রশাসিত অঞ্চল রয়েছে। কিন্তু মহিলা মুখ্যমন্ত্রী কেবল একজনই, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। তাই বাংলার মহিলাদের রক্ষা করা, তাঁদের পথ দেখানো, মেয়েদের স্কুলে পাঠানো... মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মেয়েদের যেভাবে দিশা দেখিয়েছেন, কেন্দ্রের বরং তাঁর থেকে কিছু শেখা দরকার।

আরও পড়ুনঃ শাহজাহানের বাড়িতে তদন্তে সিবিআই, সন্দেশখালি থেকে গ্রেফতার ১ সন্দেহভাজন

সন্দেশখালির (Sandeshkhali) ঘটনা নিয়ে শুরু থেকেই বিজেপি নেতৃত্ব প্রতিবাদে নেমেছে। মার্চের শুরুতেই দুবার বঙ্গ সফর সেরে ফেলেছেন মোদী। প্রধানমন্ত্রীর জনসভা থেকে কেবল সন্দেশখালির গর্জনই শোনা গিয়েছে। তবে সন্দেশখালি নিয়ে বিজেপি সরকারের মাতামাতি দেখে তৃণমূল সাংসদ (Sudip Bandyopadhyay) বললেন, 'সন্দেশখালিকে ওরা নন্দীগ্রাম বানাতে চেয়েছিল। যা পাগলামি ছাড়া আর কিছুই নয়'। তাই রাজ্যে কেন্দ্র সরকারের কোন নেতৃত্বের আগমনই বাংলার মহিলা ভোট ব্যাঙ্ককে ক্ষতিগ্রস্থ করবে না বলে মনে করছেন উত্তর কলকাতার বর্ষীয়ান সাংসদ।

দেখুন... 

তাঁর আরও সংযোজন, 'গত লোকসভা নির্বাচনে সিপিএমের ভোট বিজেপির ব্যালটে পড়েছে। তাই বিজেপি আসন পেয়েছে। তবে এইবার সিপিএম নিজে লড়ছে। আর এইবার বিজেপির পিছিয়ে যাওয়ার পালা'।