MP Nusrat Jahan: বিদেশে বিয়ে সেরে সংসদে শপথ নুসরত জাহানের, বন্ধুর বিয়ে সেরে মিমি-রও সাংসদ হওয়ার আনুষ্ঠানিকতা সম্পূর্ণ
সংসদে শপথ নুসরত, মিমি-র। (Photo Credits: Twitter)

নয়া দিল্লি, ২৫ জুন:  অভিনেত্রী থেকে সাংসদ হওয়ার বৃত্তটা সম্পূর্ণ হল নুসরত জাহান(Nusrat Jahan), মিমি চক্রবর্তীর। টলিউডের দুই অভিনেত্রী বিদেশের বিয়ে পর্ব সেরে সাংসদ হওয়ার আনুষ্ঠানিকতা সেরে ফেললেন। তুরস্কের বোদরুমে স্বপ্নের বিয়ে সেরে একেবারে সংসদে শপথগ্রহণ। দুজনেই এই প্রথমবার সংসদ হয়েছেন, তবে তাঁদের শপথগ্রহণে বেশ সাবলীল দেখাল।

তুরস্কে বিয়ে সেরে দেশে ফিরে সাংসদ হিসেবে শপথগ্রহণ করে ফেললেন বসিরহাটের-অভিনেত্রী সাংসদ নুসরত জাঁহান (Nusrat Jahan) ও যাদবপুরের মিমি। বিয়ের কারণে ব্যস্ত থাকাতেই বাকি সাংসদের থেকে বেশ কিছুটা পরেই শপথ নিলেন বসিরহাটের অভিনেত্রী- সাংসদ।

আজ, সকালে সংসদে মাথায় সিঁদুর, হাতে মেহেন্দি পরে টলিউডের সুন্দরী এই নায়িকা সাংসদ হিসেবে শপথগ্রহণের সব আনুষ্ঠানিকতা পূর্ণ করেন। রাজ্যে তাঁর দলের ফলাফল ভাল না হলেও, বসিরহাটে কিন্তু সাড়ে তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জেতেন তৃণমূল কংগ্রেস প্রার্থী নুসরত। দিদির ভরসার মর্যাদা রেখে বসিরহাটের উন্নয়ন করতে চান বলে নুসরত জানান। নুসরত সংসদে তাঁর দুই বন্ধু দেব ও মিমি-কে পাশে পাচ্ছেন। দেখুন নুসরতের শপথগ্রহণের ভিডিও--

সংসদে এই প্রথমবার সদস্য হয়েছেন নুসরত। প্রথমবার শপথ নিতে গিয়ে বেশ সাবলীলই দেখিয়েছে তাঁকে। নির্বাচনী প্রচারে নানা রকম প্রতিশ্রুতি দিয়েছিলেন নুসরত। এখন সেই প্রতিশ্রুতি পালনের সময় এসেছে বলে তিনি জানান। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ উঠেছে তাঁকে কাজের সময় পাওয়া যাচ্ছে না। বসিরহাটের অশান্তিতে নুসরত সেভাবে এলাকায় যাননি বলেও অভিযোগ। ক'টা দিন ব্যক্তিগত কাজে ব্যস্ত ছিলেন বসিরহাটের সাংসদ।

বসিরহাট লোকসভা কেন্দ্রে নুসরত জাঁহান পান মোট ভোটের ৫৪.৫৬ শতাংশ ভোট। নুসরতের প্রাপ্ত ভোট ছিল ৭,৮২,০৭৮টি। সেখানে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সায়ন্তন বসু পান ৪ লক্ষ ৩১ হাজার ৭০৯টি ভোট। তারকা হয়েও মাটির মানুষের ভাষায় কথা বলে ভোটে জেতেন নুসরত।

যাদবপুরে বড় ব্যবধানে জিতে মিমিও শপথ নিলেন।

২০১১ সালে জিতের বিপরীতে টলিউডে পা রাখা নুসরতের সংসদে এখন কঠিন চ্যালেঞ্জ। ২২জন সাংসদের দল তৃণমূলকে কোণঠাসা করতে মরিয়া থাকবে ৩০৩ সাংসদের দল বিজেপি। দলের কচিন সময়ে নুসরতকে দাঁতে দাঁত চেপে তাঁর সতীর্থ সাংসদদের সঙ্গে লড়তে হবে। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন এখন যেটা উঠছে তা হল, অভিনয়-সংসার জীবন সামলে কতটা সময় দিতে পারবেন নুসরত!