TMC New Slogan: নির্বাচনের আগে 'বাংলা নিজের মেয়েকেই চায়' নয়া স্লোগানে জয়ের আশায় তৃণমূল
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook)

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: আসন্ন বিধানসভা নির্বাচন (Assembly Election)। এরই মধ্যে শেষমুহূর্তের প্রস্তুতিতে ঢুকে পড়ল নয়া স্লোগান। মা মাটি মানুষ, বদলা নয় বদল চাই-র পর তালিকায় এবার 'বাংলা নিজের মেয়েকেই চায়' স্লোগান তৃণমূল সমর্থকদের (TMC) মুখে মুখে। এই স্লোগানেই বদলাল তৃণমূলের সোশ্যাল মিডিয়ার ডিপি। ফের একবার বাংলা দখলের লড়াইয়ে 'বাংলা নিজের মেয়েকেই চায়' স্লোগানকে হাতিয়ার করল তৃণমূল।

আজ, শনিবার, তৃণমূল ভবনে লঞ্চ হয়ে গেল স্লোগান। রীতিমতো জাঁকজমক অনুষ্ঠান করে লঞ্চ করা হল এই স্লোগান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সী, কাকলী ঘোষ দস্তিদার, ডেরেক ওব্রায়েন, সুব্রত মুখোপাধ্যায়র মত বিশিষ্ট নেতারা। আরও পড়ুন, টানা ১২ দিন, আজই দাম বাড়ল পেট্রল ও ডিজেলের; জেনে নিন নতুন দাম

'বাংলা নিজের মেয়েকেই চায়' স্লোগানের মধ্যে দিয়ে বহিরাগত তত্ত্বকে সরাসরি আক্রমণ করা হয়েছে। পশ্চিমবঙ্গে আপাতত সক্রিয় বিরোধী দল বিজেপির বাইরে থেকে নেতা ধার করে বঙ্গের নির্বাচনী ময়দানে লড়াইয়ে যেভাবে এগিয়ে দেওয়া হয়েছে তাকে কটাক্ষ করেই তৈরি করা হয়েছে এই স্লোগান। বাংলার বুকে বাংলার মেয়েকেই পুনরায় মুখ্যমন্ত্রী হিসেবে চায় তৃণমূল।

তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায় আজ বলেন, "এই বাংলার সাথে মাটির টান আছে। আছে আত্মিক যোগাযোগ। তার হাত ধরেই নেত্রী বিগত এক দশকে বাংলার শিক্ষা, স্বাস্থ্য, কৃষিতে উন্নয়নের জোয়ার এনেছেন। স্বাস্থ্যসাথী পাচ্ছেন সকলে। খাদ্য সাথী প্রকল্পে সাহায্য পেয়েছে মানুষ। বাংলার সামগ্রিক পট পরিবর্তনে বাংলার গরিমা রক্ষা করেছেন তিনি অভিভাবক হিসাবে। সকলের খবর রেখেছেন। বাংলার মাটির কথা তিনি বোঝেন। তাই বাংলার মেয়েকে আবারও চাই। আশা করব রাজ্যের মানুষ সব পরিবার উপকৃত হয়েছেন। তাই বাংলা নিজের মেয়েকে চায়।"

ভোটমুখী রাজ্যে এই স্লোগান কতটা প্রভাব ফেলে তা সময়ের অপেক্ষা।