Petrol Diesel Price: টানা ১২ দিন, আজই দাম বাড়ল পেট্রল ও ডিজেলের; জেনে নিন নতুন দাম
Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২০ ফেব্রুয়ারি: আজ নিয়ে টানা বারোদিন বাড়ল পেট্রল ও ডিজেলে দাম (Petrol Diesel Price)। দিল্লিতে আজ পেট্রলের দাম লিটার প্রতি ৩৯ পয়সা বেড়েছে। ডিজেলে দাম বেড়েছে লিটার প্রতি ৩৭ পয়সা। রাজধানীতে পেট্রলের দাম এখন প্রতি লিটারে ৯০ টাকা ৫৮ পয়সা, লিটার প্রতি ডিজেলের দাম ৮০ টাকা ৯৭ পয়সা। এনিয়ে গত বারোদিনে, পেট্রলের দাম প্রতি লিটারে ৩ টাকা ৬৪ পয়সা বেড়েছে এবং ডিজেলের দাম বেড়েছে ৪ টাকা ১৮ পয়সা।

আজ মুম্বাইয়ে লিটার প্রতি পেট্রলের দাম ৩৮ পয়সা বেড়ে হয়েছে ৯৭ টাকা। মুম্বাইয়ে আজ এক লিটার ডিজেলের দাম ৩৯ পয়সা বেড়ে হয়েছে ৮৭ টাকা ৬ পয়সা। কলকাতায় আজ লিটার প্রতি পেট্রলের দাম ৯১ টাকা ৭৮ পয়সা এবং ডিজেলের দাম এখন প্রতি লিটারে ৮৪ টাকা ৫৬ টাকা। চেন্নাইতে পেট্রলের দাম প্রতি লিটারে ৯২ টাকা ৫৯ পয়সায় দাঁড়িয়েছে এবং ডিজেল খুচরা বিক্রি হচ্ছে প্রতি লিটারে ৮৫ টাকা ৯৮ পয়সায়। এদিকে, বেঙ্গালুরুতে, লিটার প্রতি পেট্রলের দাম ১ টাকা ৩০ পয়সা বেড়ে হয়েছে ৯৩ টাকা ৬৭ পয়সা। ডিজেলের দাম ১০ পয়সা বেড়ে হয়েছে ৮৫ টাকা ৮৪ পয়সা। আরও পড়ুন: BJP Leader Pamela Goswami Arrested: মাদক-সহ গ্রেফতার বিজেপি নেত্রী পামেলা গোস্বামী, উদ্ধার ১০০ গ্রাম কোকেন

এভাবে ক্রমাগত পেট্রোপণ্যের দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে। যে গতিতে দাম বাড়ছে তাতে প্রশ্ন উঠতেই পারে, তাহলে কি ভোটের আগেই কলকাতায় সেঞ্চুরি হাঁকাবে পেট্রোলের দাম? সামনেই ভোট, তার আগে পেট্রোপণ্যের লাগাতার দামবৃদ্ধি! যাতে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড়! এর কি কোনও প্রভাব ভোটে পড়বে? সেই উত্তর অবশ্য সময় দেবে।