WB Assembly Elections 2021: ‘আত্মনির্ভর হতে দেশবাসী কি এবার নিজের রক্ত বিক্রি করবে?’ টুইটারে মোদিকে আক্রমণ মিমির
মিমি চক্রবর্তী(Photo Credits: mimichakraborty instagram)

ভোটের মুখে আকাশছোঁয়া পেট্রোল ডিজেল। গত একমাসে বার বার বেড়েছে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম। এদিকে প্রধানমন্ত্রী হাতে মাইক পেলেই আত্মনির্ভর ভারত গড়ার ডাক দেন। সাতসকালে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম শুনে নমোকে টুইটারে মোক্ষম খোঁচা দিলেন তৃণমূলের সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী  (Mimi Chakraborty)। তিনি লিখলেন, “সকালে বাড়িতে রান্নার গ্যাস দিতে এসেছিল। দাম শুনেই আমার মূর্ছা যাওয়া দশা’! এরপর হিন্দিতে কেন্দ্রকে আক্রমণ করে মিমি লেখেন, ‘কেয়া হুয়া তেরা ওয়াদা? আত্মনির্ভর ক্যা এইসা বনেগা ইন্ডিয়া খুন বেচকে আপনা।” রান্নার গ্যাসের দাম দিতে কি দেশবাসীকে শেষে রক্ত বেচতে হবে? টুইটারে প্রশ্ন তুলেছেন ক্ষুব্ধ সাংসদ।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে দেশজুড়ে বিরোধীরা কেন্দ্রকে নিশানা করে আক্রমণ শানাচ্ছে প্রতিনিয়ত। মিম থেকে তিরস্কার সবেতেই ছেয়েছে সোশ্যাল মিডিয়া। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে এনিয়ে সরব শাসকদল তৃণমূল কংগ্রেস। পথসভা, প্রতিবাদ মিছিল, পেট্রোল পাম্পের সামনে অবস্থান বিক্ষোভ, কর্মসূচির তালিকা থেকে কিছুই বাদ যাচ্ছে না। গোটা ঘটনার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বলেন, “রান্নার গ্যাসের দাম ৮০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। এটা ভাঁওতা ছাড়া আর কিছুই নয়। ব্যাপারটা আমজনতার নাগালের বাইরে চলে যাচ্ছে। সাধারণ মানুষ এবার কোথায় যাবেন?” সম্প্রতি এই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক বাইকে চড়ে নবান্নে গিয়ে অভিনব প্রতিবাদ জানান মমতা। আরও পড়ুন-WB Assembly Elections 2021: এবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুললেন ডেরেক ও’ব্রায়েন

এবার রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মোদিকে খোঁচা তৃণমূল সাংসদের। মঙ্গলবার সকালে মিমির বাড়িতে এলপিজি গ্যাস সিলিন্ডার দিতে আসেন রান্নার গ্যাস সরবরাহকারীরা। তবে বিল মেটাতে গিয়ে দাম শুনে মাথা ঘুরে পরে যাওয়ার অবস্থা হয় তাঁর। ক্ষুব্ধ মিমি এরপর টুইট করে জানতে চেয়েছেন, এভাবেই কি দেশকে আত্মনির্ভর করার কথা ভাবছে কেন্দ্র? যদি তা-ই ভেবে থাকে, তাহলে বোধ হয় নিজেদের রক্ত বেচেই আত্মনির্ভর হতে হবে দেশের জনতাকে।