MP Dev Donates One Crore: করোনা মোকাবিলায় ঘাটালের জন্য সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা দিলেন সাংসদ দেব
দেব (File Photo)

কলকাতা, ২৭ মার্চ: ঘরবন্দি ব্যস্ত টলিউড তারকারাও। গৃহবন্দি অবস্থায় কেউ রান্না করছেন, তো কেউ ফেস মাস্ক বানাচ্ছেন। এর মধ্যে সাহায্যের হাত বাড়াতে এগিয়ে এলেন ঘাটালের সাংসদ (Ghatal MP) এবং অভিনেতা দেব (Dev)। আপাতত পায়ে চোটের কারণে এমনিতেই গৃহবন্দি তিনি। গৃহবন্দি থেকেও নিজের সংসদীয় এলাকায় করোনা (Coronavirus) মোকাবিলা নিয়ে যথেষ্ট সচেতন এই তারকা সাংসদ। করোনা মোকাবিলায় প্রয়োজনীর সামগ্রী কেনার জন্যে নিজের সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা দান করলেন ঘাটালের সাংসদ দেব।

বৃহস্পতিবার তাঁর তহবিল থেকে এই টাকা দেওয়া হয়েছে। শুধু ঘাটালবাসীই নয়, স্বাস্থ্যকর্মীদের দিকেও নজর রেখেছেন সাংসদ। ঘাটাল এলাকায় যত হাসপাতাল রয়েছে, সেখানকার স্বাস্থ্যকর্মীদের জন্য যথাযথ মাস্ক, স্যানিটাইজার, গ্লাভস এবং করোনা চিকিৎসায় যাতে কোনওরকম খামতি না থাকে, সেই জন্যই নিজের সাংসদ তহবিল থেকে এই টাকা প্রদান করেছেন তিনি। এছাড়াও করোনা মোকাবিলায় প্রয়োজনীয় টেস্ট কিট এবং যাবতীয় সরঞ্জাম কেনার জন্যেও সাংসদের এই অনুদান থেকে টাকা ব্যয় করা হবে বলে জানা গেছে। ঘাটালের হাসপাতালগুলিতে আইসোলেশন ওয়ার্ডের কাজেও লাগানো হবে এই টাকা।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান সচিন তেন্ডুলকারের

এলাকার কাজের জন্য সবসময় এগিয়ে আসেন সাংসদ দেব। গোটা বিশ্বজুড়ে বর্তমানে করোনা আতঙ্ক। লকডাউন জারি রয়েছে বেশ কিছু দেশে। ভারতেও তাঁর অন্যথা হয়নি। বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ছে ৭০০। রোগ মোকাবিলায় এগিয়ে এসেছেন বহু মানুষ। দুর্দিনে সিনেমার কলাকুশলীদের পাশে দাঁড়াতে ৫০ লক্ষ দান করেছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। কমল হাসান নিজের গোটা বাসভবনকেই করোনা চিকিৎসার কাজে লাগাতে চেয়েছেন। দেবও নিজের সংসদীয় এলাকার মানুষদের জন্য ১ কোটি দান করলেন। এমনকি বাদ যাননি ক্রীড়া জগতের লোকজনও।