Suvendu's Resignation Letter Not Accepted By Speaker: গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদ থেক ইস্তফাপত্র
শুভেন্দু অধিকারী (Photo: Facebook)

কলকাতা, ১৮ ডিসেম্বর: গৃহীত হল না শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিধায়ক পদ থেক ইস্তফাপত্র। জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee)। স্পিকার বলেন, নিয়ম মেনে পদত্যাগপত্র দেওয়া হয়নি। ইস্তফাপত্রে তারিখের উল্লেখ নেই। তাই গৃহীত হচ্ছে না।

বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি চিঠিটি পরীক্ষা করে দেখেছি যে তাতে তারিখ লেখা হয়নি। আমাকে জানানো হয়নি যে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করছেন ও পদত্যাগপ্র আসল। সুতরাং এটি গ্রহণ করা সম্ভব নয়। আমি তাঁকে ২১ ডিসেম্বর আমার সামনে হাজির হতে বলেছি। শুভেন্দুবাবু চাইলে দেখা করতে পারেন। অধ্যক্ষের সামনে পদত্যাগপত্র দিতে হয়। উনি এখনও তৃণমূল কংগ্রেস দ্বারা নির্বাচিত বিধানসভার সদস্য।" আরও পড়ুন: Centre Provides 'Z' Category Security To Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীকে 'Z' ক্যাটাগরি নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের

বুধবার বিকেল ৪টে বাজার কয়েক মিনিট আগেই বিধানসভায় আসেন শুভেন্দুবাবু। এরপর সোজা বিধানসভার সচিবের ঘরে চলে যান। সেখানেই নিজের বিধায়ক পদে ইস্তপত্র জমা দেন। ইস্তফা দেওয়ার পরও কোনও কথা বললেনি তিনি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ইমেল করেও ইস্তফাপত্র পাঠান শুভেন্দুবাবু। যদিও স্পিকার আজ জানিয়েছেন, এই পদ্ধতি বিধিসম্মত নয়।আমি যতক্ষণ না সন্তুষ্ট হচ্ছি, পদত্যাগপত্র গ্রহণ নয়।