TMC: অভিষেককে সমর্থন করে কল্যাণকে খোঁচা, দলীয় নেতৃত্বের হস্তক্ষেপে 'চ্যাপ্টার ক্লোজড' করলেন কুণাল
Kalyan Banerjee, Kunal Ghosh (Photo Credit: Facebook)

কলকাতা, ১৪ জানুয়ারি:  কুণাল ঘোষ (Kunal Ghosh) ট্যুইট করলেন 'চ্যাপ্টার ক্লোজড'। কুণাল ঘোষের সঙ্গে কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের বাগযুদ্ধ শেষ পর্যন্ত খতম হয়েছে বলে মনে করা হচ্ছে। আর সেই কারণেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোেষ চ্যাপ্টার ক্লোজড বলে ট্যুইট করেন বলে মনে করা হচ্ছে। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী দুমাস সমস্ত মেলা, খেলাসহ রাজনৈতিক সমাবেশ বন্ধ রাখা উচিত। মানুষ বাঁচলেই তাঁরা বাঁচবেন বলে মন্তব্য করেন অভিষেক। তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সভাপতির ওই মন্তব্য না-পসন্দ বলে খোঁচা দেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। তিনি বলেন, সর্বভারতীয় সভাপতির পদ সর্বক্ষণের। এখানে কোনও ব্যক্তিগত মতামতের জায়গা নেই। অভিষেকের ওই মন্তব্য রাজ্য সরকারকে চ্যালেঞ্জ করছে বলেও মন্তব্য করেন কল্যাণ বন্দ্য়োপাধ্যায়।  শ্রীরামপুরের সাংসদের ওই মন্তব্যের পর আসরে নামেন কুণাল ঘোষ।

 

তিনি পালটা বলেন,  মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্থান দলে। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মতো নেতা যদি কিছু বলেন, তাহলে দলের সাধারণ কর্মীদের তা শোনা উচিত। কুণাল ঘোষের ওই মন্তব্যের পর তাঁকে পালটা আক্রমণ করেন কল্যাণ বন্দ্য়োপাধ্যায়। মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee) ছাড়া তিনি কাউকে নেতা হিসেবে মানেন না বলে স্পষ্ট জানান কল্যাণ। এমনকী, অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া এবং ত্রিপুরা জিততে পারলে, তাঁকে নেতা হিসেবে মানবেন বলেও জানান শ্রীরামপুরের সাংসদ।

আরও পড়ুন:  Guwahati-Bikaner Express Derailment: 'ট্রেন কি নিজে নিজেই ডিরেল হয়, মানুষের প্রাণ নিয়ে ছেলেখেলা', সিবিআই তদন্তের দাবি রূপার

কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কুণাল ঘোষের এই বাক বিতণ্ডায় শেষ পর্যন্ত হস্তক্ষেপ করতে বাধ্য হন দলের শীর্ষ নেতৃত্ব। এমনকী, বিষয়টি যাত পার্থ চট্টোপাধ্যায় নিজে দেখভাল করে সমস্ত কিছু মিটিয়ে নেন, সেই কথাও জানান তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপের পর এবার নিজের সোশ্যাল হ্যান্ডেলে চ্যাপ্টার ক্লোজড বলে ট্যুইট করে কুণাল ঘোষ।