Kunal Ghosh: অডিওটি কবীর সুমনের হলে 'ক্ষমা' চাওয়া উচিত, বললেন কুণাল ঘোষ
Kabir Suman , Kunal Ghosh (Photo Credit: Facebook)

কলকাতা, ২৯ জানুয়ারি:  কবীর সুমনের (Kabir Suman) সঙ্গে একটি টেলিভিশন চ্যানেলের সাংবাদিকের ফোনালাপ নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সাংবাদিকের ফোনালাপের যে অডিওটি প্রকাশ্যে আসে, সেখানে তাঁর বিপরীতে কবীর সুমনই কথা বলেছেন বলে বিভিন্ন মহলের দাবি। যদিও বিষয়টি যাচাই করে দেখেনি লেটেস্টলি বাংলা। তবে সংশ্লিষ্ট চ্যানেলের সাংবাদিকের সঙ্গে কথা বলতে গিয়ে গায়ক যে আচরণ করেছেন এবং যে অডিওটি ভাইরাল (Viral) হয়েছে, তা সুমনের হলে, তাঁর ক্ষমা চাওয়া উচিত। এবার এমনই মন্তব্য করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

কুণাল নিজের ট্যুইটার হ্যান্ডেলে শনিবার একটি ট্যুইট করেন। যেখানে তিনি বলেন, 'যে অডিওটি ঘুরছে, সেটি যদি কবীর সুমনেরই হয়, তাহলে তা অতি আপত্তিকর এবং তীব্র প্রতিবাদযোগ্য। এর জন্য ক্ষমা চাওয়া উচিত, না চাইলে ব্যবস্থা হওয়া উচিত। জনপ্রিয় গায়ক বা প্রতিভাধর বুদ্ধিজীবী হলেই এসব বলা যাবে, এটা হতে পারে না।' অর্থাৎ সাংবাদিকের সঙ্গে কবীর সুমন যে ব্যবহার করেছেন, তা গ্রহণযোগ্য নয় বলে মনে করেন কুণাল ঘোষ।

 

আরও পড়ুন:  Srijato Bandyopadhyay: 'বিরোধীকে বলতে দাও' , কলম ধরে সজোরে কাকে আঘাত করলেন শ্রীজাত

প্রসঙ্গত এর আগে কবি শ্রীজাত বন্দ্য়োপাধ্যায়ও নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেন। যেখানে তিনি বলেন,  ''শিল্প করলেই সকলের মাথা কিনে নেওয়া যায় না, এই শিক্ষা আমরা কোনওদিন পাইনি।'' এমনকী 'বিরোধিকে বলতে দাও' বলেও মন্তব্য করেন শ্রীজাত।

কবীর সুমনের বক্তব্য নিয়ে যে জল্পনা এবং চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে, তার জেরেই শ্রীজাত ক্ষোভ প্রকাশ করেন বলে মনে করা হচ্ছে। এমনকী, শিল্পী হলেই যাঁরা যা ইচ্ছা, তাই বলতে পারেন না বলেও প্রতিবাদ করতে দেখা যায় বাঙালি কবিকে।