Srijato Bandyopadhyay: 'বিরোধীকে বলতে দাও' , কলম ধরে সজোরে কাকে আঘাত করলেন শ্রীজাত
Srijato Bandyopadhyay (Photo Credit: Facebook)

কলকাতা, ২৯ জানুয়ারি:  'বিরোধীকে বলতে দাও।' এভাবেই নিজের ফেসবুকে একটি স্টেটাস শেয়ার করেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। শ্রীজাত (Srijato Bandyopadhyay ) ফেসবুকের ওই স্টেটাসে কার দিকে আঙুল তুলেছেন, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে যায়। ''শিল্প করলেই সকলের মাথা কিনে নেওয়া যায় না, এই শিক্ষা আমরা কোনওদিন পাইনি।'' নিজের ফেসবুক স্টেটাসের শুরুতে এমনই ঝাঁঝালো একটি মন্তব্যের মাধ্য়মে সকলের দৃষ্টি আকর্ষণ করেন কবি। যা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। কেন শ্রীজাত এই ধরণের স্টেটাস শেয়ার করলেন?

জানা যাচ্ছে, সম্প্রতি এক টেলিভিশন চ্যানেলের সাংবাদিক ফোন করেছিলেন এক ব্যক্তিকে। যেখানে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে নিয়ে প্রশ্ন করতে চান সাংবাদিক। তবে সাংবাদিকের কর্মসংস্থানের নাম শুনেই ফোন কেটে দেবেন বলে জানান ওই ব্যক্তি। শুধু তাই নয়, ওই সাংবাদিককে অশ্রাব্য ভাষায় গালিগালাজও করা হয় বলে অভিযোগ। এমনকী, সংশ্লিষ্ট ব্যক্তি সাংবাদিককে যা বলছেন, তা যেন ব্রডকাস্ট করা হয় বলেও হুমকি দেন বলে খবর।

শোনা যাচ্ছে, সংশ্লিষ্ট সাংবাদিক যে ব্যক্তিকে ফোন করেন, তিনি কবীর সুমন। তবে সুমন তাঁর ফোন শুনেই তাঁকে কটূক্তি করতে শুরু করেন। ওই ফোনের ওই রেকর্ডিং যাচাই করে দেখেনি লেটেস্টলি বাংলা। তবে বিষয়টি নিয়ে জোর শোরগোল শুরু হয়ে যায় প্রায় গোটা রাজ্য জুড়ে। নেটিজেনরাও বিষয়টি নিয়ে কার্যত দুভাগ হয়ে গিয়ে পক্ষে বিপক্ষে মতামত দিতে শুরু করেন।

আরও পড়ুন:  Navjot Singh Sidhu: 'নভজ্যোত সিধু নিষ্ঠুর, অর্থের জন্য মাকে বের করে দেন বাড়ি থেকে', বিস্ফোরণ বোনের

সাংবাদিককে (Journalist) কটূক্তি করার অভিযোগে যখন তোলপাড় চলছে, সেই সময় শ্রীজাত কলম ধরেন। এবং 'শিল্পী হলেই যে-কারওর বাবা-মা তুলে চূড়ান্ত কুৎসিত কথা অবলীলায় উগরে দেওয়া যায় না, এই বোধও আমাদের কখনও হয়নি।' এভাবেই জোরাল ভঙ্গিতে নিজের মতামত প্রকাশ করেন। দেখুন কী লিখলেন শ্রীজাত...